বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ঢাবি থেকে এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত



নিউজ ডেস্ক:: কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্রীদের নির্যাতনের ঘটনায় কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের গঠন করা ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর আজ (বুধবার) সভায় এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

হলে সাধারণ ছাত্রীদের ওপর হামলার ঘটনায় হল প্রশাসন তাৎক্ষণিকভাবে এশাকে হল থেকে বহিষ্কার করে। ওই সময় ছাত্রলীগও হল শাখার সভাপতি পদ থেকে এশাকে বহিষ্কার করেছিল।

পরে ছাত্রলীগ তাদের গঠিত তদন্ত কমিটির রিপোর্টে এশা সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হওয়ায় ১৩ এপ্রিল তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহাল করে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে গত ১০ এপ্রিল মধ্যরাতে সুফিয়া কামাল হলে নির্যাতনের অভিযোগ ওঠে এশার বিরুদ্ধে। এরপর হলের সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে এশাকে বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছিল।