মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
এমপি কয়েছের বিরুদ্ধে লন্ডনে নালিশ: আইনী ব্যবস্থা গ্রহনের পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী  » «   বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ -গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী  » «   ছাতকে সুরমা নদীতে নিখোঁজ নৌকা শ্রমিকের লাশ উদ্ধার  » «   শিক্ষার উন্নয়নে মুনাফার মানসিকতা ত্যাগের আহ্বান শেখ হাসিনার  » «   সিলেটে নিযুক্ত ভারতের সহকারী হাই-কমিশনারকে শুভেচ্ছা জানালেন মিসবাহ সিরাজ  » «   ওসমানীনগরে অবৈধ যানচলাচলে ভ্রাম্যমান আদালতের জরিমানা  » «   আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে মাদ্রাসা শিক্ষার ভূমিকা অপরিসীম: শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জ বিএনপির তিন ইউনিয়নের নতুন কমিটি অনুমোদন  » «   ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যাচার করছেন তেরা মিয়া  » «   বারবার আ.লীগকে ক্ষমতায় বসাতে হবে …প্রতিমন্ত্রী এমএ মান্নান  » «  

সিরিয়ায় হামলা করে বিপাকে ফরাসি প্রেসিডেন্ট



আর্ন্তজাতিক ডেস্ক:: সিরিয়ার বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে নিজ দেশে বিপাকের মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

সোমবার সিরিয়ায় হামলার বিষয়ে জাতীয় সংসদে এক বিতর্কে বামপন্থী ফ্রান্স তাসুমিজ পার্টির প্রধান জ্য- লিক মিলেশ বলেছেন, সিরিয়ায় রাসায়নিক হামলার কোনো প্রমাণ নেই অথচ রাসায়নিক হামলার অভিযোগকে মার্কিন নেতৃত্বাধীন ক্ষেপণাস্ত্র হামলার অজুহাত বানানো হয়েছে।

তিনি বলেন, নৈতিক প্রেক্ষাপট থেকে ও জাতিসংঘ প্রস্তাব অনুসারে রাসায়নিক হামলার বিষয়টি সম্পূর্ণভাবে প্রমাণ করা হয়নি। অথচ প্রমাণ ছাড়াই আমরা হামলা চালিয়েছি।

মিলেশ বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী রাসায়নিক অস্ত্রের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রমাণ দেয়ার পরই কেবল আমরা হামলা চালাতে পারি। যখন সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে তখন রাসায়নিক অস্ত্রসংক্রান্ত প্রতিষ্ঠান তদন্তের প্রক্রিয়ায় ছিল।

বামপন্থী এ নেতা আরও বলেন, সিরিয়া হামলায় জাতিসংঘের অনুমোদন নেয়া হয়নি। শুধু তাই নয়, কোনো আঞ্চলিক দেশ বা প্রতিষ্ঠানকেও যুক্ত করা হয়নি। এছাড়া যে জনগণের নাম করে এ হামলা চালানো হয়েছে তাদেরও মতামত নেয়া হয়নি।