শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

সিরিয়ায় হামলা করে বিপাকে ফরাসি প্রেসিডেন্ট



আর্ন্তজাতিক ডেস্ক:: সিরিয়ার বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে নিজ দেশে বিপাকের মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

সোমবার সিরিয়ায় হামলার বিষয়ে জাতীয় সংসদে এক বিতর্কে বামপন্থী ফ্রান্স তাসুমিজ পার্টির প্রধান জ্য- লিক মিলেশ বলেছেন, সিরিয়ায় রাসায়নিক হামলার কোনো প্রমাণ নেই অথচ রাসায়নিক হামলার অভিযোগকে মার্কিন নেতৃত্বাধীন ক্ষেপণাস্ত্র হামলার অজুহাত বানানো হয়েছে।

তিনি বলেন, নৈতিক প্রেক্ষাপট থেকে ও জাতিসংঘ প্রস্তাব অনুসারে রাসায়নিক হামলার বিষয়টি সম্পূর্ণভাবে প্রমাণ করা হয়নি। অথচ প্রমাণ ছাড়াই আমরা হামলা চালিয়েছি।

মিলেশ বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী রাসায়নিক অস্ত্রের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রমাণ দেয়ার পরই কেবল আমরা হামলা চালাতে পারি। যখন সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে তখন রাসায়নিক অস্ত্রসংক্রান্ত প্রতিষ্ঠান তদন্তের প্রক্রিয়ায় ছিল।

বামপন্থী এ নেতা আরও বলেন, সিরিয়া হামলায় জাতিসংঘের অনুমোদন নেয়া হয়নি। শুধু তাই নয়, কোনো আঞ্চলিক দেশ বা প্রতিষ্ঠানকেও যুক্ত করা হয়নি। এছাড়া যে জনগণের নাম করে এ হামলা চালানো হয়েছে তাদেরও মতামত নেয়া হয়নি।