শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেলেই গণতন্ত্র মুক্তি পাবে –কাইয়ূম চৌধুরী



ডেস্ক নিউজ:: দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেলেই গণতন্ত্র মুক্তি পাবে। আগামী নির্বাচন অবশ্যই অংশগ্রহণমূলক হতে হবে, আর বেগম খালেদা জিয়াকে ছাড়া সেটা কখনোই হতে পারে না। জনগণ যখন রাস্তায় নামবে তখন তারা বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই ঘরে ফিরবে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখার প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে দক্ষিন সুরমা উপজেলার বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিতরণ পরবর্তী সিলাম চকের বাজার এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল কাইয়ুম চৌধুরী এসব কথা বলেন।

তিনি ভোটারবিহীন সরকারের সংসদ সদস্যদের সমালোচনা করে বলেন, জনগণ চলাচলের জন্য অপরিহার্য রাস্তাঘাট পর্যন্ত করে দিচ্ছেনা। জনগণের ভোটে নির্বাচিত হননি বলে এরা সাধারণ মানুষের খোঁজ খবর নিতে এত অনীহা দেখান। এম ইলিয়াস আলী গুমের ৬বছর অতিবাহিত হওয়ার পরও তাকে ফেরত দিচ্ছে না সরকার, এমনকি আজও গুম প্রক্রিয়া অব্যাহত আছে।

তিনি নেতাকর্মীদের উদ্দ্যশ্যে বলেন এভাবে চলতে দেয়া যায়না। তমুল আন্দোলনের মাধ্যমে এদের প্রতিহত করা হবে বলে হুশিয়ার করে দেন। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

গত ১৬ এপ্রিল সোমবার সন্ধ্যা সাতটায় নিজ সিলাম পয়েন্টে সিলাম ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের আয়োজনে পথ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পথ সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপি নেতা হাজী তাজরুল ইসলাম তাজুল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা যুবদলের সিনিয়র নেতা কোহিনূর আহমেদ।

সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাহবুব আলম এর সভাপতিত্বে, অলিদ শাহ ও জুয়েল আহমেদ এর যৌথ পরিচালানায় পথসভায় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি নেতা রেনু মিয়া, ইন্তাজ মিয়া, মোস্তফা কামাল, নিজাম উদ্দিন, সানর মিয়া, সিলেট জেলা যুবদল নেতা বখতিয়ার আহমেদ ইমরান, আলী আহমদ, তাজরুল ইসলাম, কয়েছ আহমদ, আব্দুল মজিদ, মুহিবুর রহমান মুহিন, আফজল হোসেন মুন্না, রুসন খাঁন, ফখরুল মেম্বার, মাসুদ আহমদ, শামীম আহমেদ, সামিম আহমেদ নাজির, আনহার আহমদ মারনুছ, খায়রুল ইসলাম সবুজ, নাছিম আহমেদ, ফয়ছল আহমদ, লিটন খাঁন, তৌহিদ খাঁন, ইসলাম উদ্দীন, জামাল আহমেদ রনি, রাসেল আহমেদ, রুমন আহমেদ। সিলেট জেলা ছাত্রদল নেতা রায়হানুল হক, আজহার আলী অনিক, হাবিবুর রহমান হাবিব, সালাম আহমেদ, আলী হুসেন সুমন, শাহ জুয়েল আহমেদ, আব্দুল হক, মোস্তাক আহমদ, আব্বাস খাঁন, সেলিম আহমেদ, রাজবীর, মোঃ মিসবা, ফাহাদ আহমদ, পাপ্পু, কামাল মিয়া ও বোরহান উদ্দিন সহ পথসভায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পথসভা পূর্বে নিজ সিলাম পয়েন্টের বাজারে লিফলেট বিতরণ করা হয়। উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে দক্ষিণ সুরমা বিএনপির উদ্যোগে উপজেলার ১০ টি ইউনিয়নে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে মোল্লারগাঁও ইউপি, জালালপুর ইউপির পর সিলাম ইউনিয়নে বিক্ষোভ কর্মসূচিটি পালিত হয়।