শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

প্যারিসে সবুজ বাংলা বুশারি শপের উদ্ভোধন



ফ্রান্স প্রতিনিধি:: অল্প মূল্যে দেশীয় পন্যে ও হালাল খাবার সামগ্রী পরিবেশনের প্রতিশ্রুতি নিয়ে প্যারিসের রোই দো ওভারভিলিয়াতে সবুজ বাংলা বুশারি শপের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকেলে বাংলাদেশী এ শপের আনুষ্ঠানিক ফিতা কেটে উদ্বোধন করা হয়।

বর্ণিল আয়োজনে বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্হিতিতে প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক খলিল আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যারিস- বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, কৃষক আব্দুল কাইয়ুম,কাওছার আহমদ , সাকেল আহমদ, কাওছার আহমদ, বাইস উদ্দিন প্রমুখ।

এ সময় প্রধান অতিথি সালেহ আহমদ চৌধুরী বলেন , ফ্রান্সে বাংলাদেশীদের ব্যবসা ক্ষেত্র দিন দিন প্রসার হচ্ছে। এটা আশাব্যঞ্জক। এতে করে বাংলাদেশীদের কর্মস্থানের সুযোগ বৃদ্ধি পাবে। ফলে একদিকে যেমন প্রবাসী বাংলাদেশীরা তাদের জীবন জীবিকা নির্বাহ করতে সমৃদ্ধি হবে অন্যদিকে বাংলাদেশ সরকারের রেমিটেন্স বৃদ্ধিতে সহায়ক হবে। বক্তারা অন্যান্য প্রবাসী বাংলাদেশীদের এ রকম ব্যবসা প্রতিষ্ঠান করতে এগিয়ে আসার আহ্বান জানান।এসময় তিনি সবুজ বাংলা বুশারি শপের উজ্জল ভবিষ্যত কামনা করেন।

এসময় প্রতিষ্টানের পক্ষ থেকে ফ্রান্স প্রবাসীদের কে শুভেচ্ছা জানানো হয়।পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কোরান তেলায়াত ও দোয়া মাহফিল পরিচলা করেন ওভার ভিলা বাংলাদেশ জামে মসজিদের ইমাম মাওলানা নুরুল ইসলাম।