রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বাঙালি জাতির প্রাণপুরুষ বঙ্গবন্ধু- অ্যাড. লুৎফুর রহমান  » «   ঘরে ফেরার আন্দোলনে ১৬৬ ফিলিস্তিনি নিহত  » «   কফি আনানের জীবনাবসান  » «   ভারতের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ মেয়েদের  » «   ন্যায় বিচার প্রতিষ্ঠাই হবে প্রশাসনের মূল লক্ষ্য–ড. মোঃ গোলাম মর্তুজা মজুমদার  » «   ফেঞ্চুগঞ্জে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কমিটি অনুমোদন  » «   খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না: মোয়াজ্জেম হোসেন আলাল  » «   কাউন্সিলর কয়েস লোদীকে হাউজিং এসেস্ট ইয়ুথ এসোসিয়েশনের সংবর্ধনা  » «   রোটারী ক্লাব অব সিলেট গ্রীনের বিভিন্ন সামগ্রী বিতরণ  » «   জগন্নাথপুরে আউশ ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি  » «  

গোয়াইনঘাটের আমীর আলী হত্যায় ৪০ জনের বিরুদ্ধে মামলা



স্টাফ রিপোর্টার:: সিলেটের গোয়াইনঘাট উপজেলার আমির আলী হত্যায় ১৫ জনের নাম উল্লেখ করে ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলগ্রহণকারী আালত-৪ এ মামলাটি দাখিল করা হয়। যাহার নম্বর ৭২/১৮ইং।

আালতের বিচারক আতিকুল হায়দার মামলাটি গ্রহণ করে এফআইআর গণ্যে আদালতে প্রেরণের জন্য গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে নির্দেশ প্রদান করেন। আদালতে মামলাটি দাখিল করেন নিহত আমির আলীর স্ত্রী জয়নব বিবি।
মামলায় আসামীরা হলেন, গোয়াইনঘাট থানার মিত্রিমহল গ্রামের মৃত সাজিদ আলীর ছেলে আব্দুস সোবহান, মৃত মুসলিম আলীর

ছেলে মানিক, আব্দুস সোবহান’র ছেলে আশরাফুল আমিন, আল আমীন, ফখরুল আমীন, মৃত আব্দুর রাজ্জাকের ছেলে হায়দার আল, মৃত আব্দুল আজিজের ছেলে কাচা মিয়া, মছদ্দর আলরি ছেলে আরশাদ আল, মৃত সাজিদ আলরি ছেলে আব্দুস শহিদ,আতা, আব্দুল লতিফের ছেলে আসাদুল,মৃত মচই মিয়ার ছেলে ফেরাই মিয়া, কালা মিয়ার ছেলে চান মিয়া, মৃত ইরাপান আলীর ছেলে ইউনুছ ও আব্দুর রাজ্জাকের ছেলে আলী আমজদ। তাছাড়া এই মামলায় ২৫জনকে অজ্ঞাত রাখা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়,গত ২৪ মার্চ গোয়াইনঘাটের বহর গ্রামের জামাল উদ্দিনের জায়গাকে কেন্দ্র করে মিত্রিমহল ও বহর গ্রামের মধ্যে সংর্গষ হয়। এ নিয়ে আব্দুস সোবহান বাদী হয়ে আমির আলীকে ১৪ নং আসামী করে মোট ৯৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।

এ মামলায় জামিনের জন্য আালতের উদ্দেশ্যে বাহির হন আমির আলী। কিন্তু ঐ দিন (১১ এপ্রিল) দুপুরে গোয়াইনঘাট উপজেলার ১নং রুস্তুমপুর ইউনিয়নের ঘর হাওরে আমির আলীর রক্তাক্ত নিতর দেহ পড়ে আছে বলে আব্দুস সোবহান ফোন করেন নিহত আমির আলীর পরিবারের লোকজনের কাছে। এ খবর পেয়ে জয়নব বিবি ও মামলার সাক্ষি জয়নব বিবি দিঘির হাওরে গিয়ে আমির আলীকে রক্তাক্ত জখম অবস্তায় পান এবং তার শরিরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম দেখেন এ্যাম্বুলেন্স যোগে স্থানিয়দের সহায়তায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য যান।

সেখানে ডাক্তাররা পরিক্ষা নিরিক্ষা শেষে আমির আলীকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে জয়নব বিবি খোজ নিয়ে জানেন পূর্ব শত্রুতার জের ধরে তাকে হত্যা করা হয়েছে । এ বিষয়ে গোয়াইনঘাট থানায় এজাহার দাখিল করা হলে থানা কর্তৃপক্ষ মামলা নিতে অনিহা প্রকাশ করেন। যার ফলে সোমবার আালতে মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে মামলার বাদী পক্ষের আইনজীবী ড. ফৌজিয়া সুলতানা জানান, আমির আলীকে হত্যার অভিযোগে ১৫ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাত করে আদালতে মামলা দাখিল করা হয়েছে। আালত মামলাটি গ্রহণ করে এফআইআর গণ্যে আদালতে প্রেরণের জন্য গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে নির্দেশ প্রদান করেছেন ।