শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

এমসি কলেজ মোহনা’র ১২ বছরে পদার্পণ : নতুন কমিটি গঠন



ডেস্ক নিউজ:: পহেলা বৈশাখে সকল দুঃখ ও গ্লানি পেছনে ফেলে বাংলা নববর্ষ উদযাপনের মধ্য দিয়ে ১২ বছরে পদার্পণ করলো ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের সংস্কৃতির অন্যতম ধারক ও বাহক মোহনা সাংস্কৃতিক সংগঠন।

বাংলা নববর্ষ উদযাপনের পাশাপাশি নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। ‘এসো মিলি জীবন উৎসবের মিলনমেলায়’ স্লোগানকে সামনে রেখে ১লা বৈশাখ ১৪২৫ শনিবার সকাল ৯টায় শুরু হয় মুরারিচাঁদ কলেজের মঙ্গল শোভাযাত্রা।

কলেজের ছাত্রী মিলনায়তনের সামনে নির্মিত মঞ্চে অধ্য প্রফেসর নিতাই চন্দ্র চন্দ মূল অনুষ্ঠানের সূচনা করেন। পাশাপাশি মোহনার বার্ষিক সাময়িকী ‘বৈশাখী’ প্রকাশনা মোড়ক উন্মোচন করেন। এ সময় তিনি বক্তব্যে বলেন যে, বর্তমান সমাজ ও বাস্তবতার পরিপ্রেেিত অরাজকতা ও জঙ্গিবাদ থেকে সমাজকে মুক্ত রাখতে শুদ্ধ সংস্কৃতি চর্চার কাজের মাধ্যমে কাজ করে চলেছে মোহনা।

তারা তাদের কাজের মাধ্যমে আরো এগিয়ে যাবে, নতুন বছরে এটাই প্রত্যাশা। উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক ও মোহনার উপদেষ্টা শাহনাজ বেগম’র সঞ্চালনায় মঞ্চে আরো উপস্থিত ছিলেন উপাধ্য প্রফেসর মো. সালেহ আহমদ, শিক্ষক পরিষদ এর সম্পাদক মো. তোতিউর রহমান, মোহনার উপদেষ্টা আবুল আনাম মো. রিয়াজ, সুনীল ইন্দু অধিকারী, মোহাম্মদ জামাল উদ্দিন, শোয়েব আহমদ খান সহ মুরারিচাঁদ কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং মোহনার প্রতিষ্ঠাতা সদস্য মাহবুবুল আলম সুহেল, জহুরা আক্তার ডেইজী, সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা সদস্য আসাদুজ্জামান পাটোয়ারী সুজন।

উপস্থিত ছিলেন মোহনার সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, মো. খালেদ মাসুদ, দোলন আহমেদ, ওলিউর রহমান সামি, সামসুদ্দিন সাম্স, বিদায়ী সভাপতি মো. এনাম উদ্দিন।

নবগঠিত কমিটিতে যারা স্থান পেয়েছেন- সভাপতি আজাদ মিয়া, সহ সভাপতি দিলোয়ার হোসেন, মেহেদি হাসান সুজন, সাধারণ সম্পাদক টিপু শিকদার, সহ সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস মৌসুমী, সৌরভ পাল, সাংগঠনিক সম্পাদক দেবশ্রী দেব শর্মী, সহ সাংগঠনিক সম্পাদক শাহ খায়রুল হাশর শাহীন, ডেইজি দাস জুঁই, সাংস্কৃতিক সম্পাদক অয়ন পাল অপু, সহ সাংস্কৃতিক সম্পাদক মল্লিকা দেবী মিলি, পরমা রানী মিতু, অর্থ সম্পাদক অরুণী জাহান আবিরা, সহ অর্থ সম্পাদক জয়শ্রী দাস জয়া, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন (জু.), সহ দপ্তর সম্পাদক রাজীব চন্দ্র বৈষ্ণব, প্রচার সম্পাদক এম.এইচ.বি শাহরিয়ার, সহ প্রচার সম্পাদক রাফসান রহমান, সাহিত্য সম্পাদক ইমরান ইমন, সহ সাহিত্য সম্পাদক মাশরুরা জামান দিনা, মহিলা বিষয়ক সম্পাদক পল্লবী দাস মৌ, সহ মহিলা বিষয়ক সম্পাদক সুষমা সিংহ, সিনিয়র সদস্য শুভাশীষ চক্রবর্তী, আমির হামজা, আহনাফ আহমদ আবির, মামুনুর রশিদ মামুন, মিলাদ হোসেন, তামান্না আক্তার, এমদাদ আহমদ তুষার, শরিফুল ইসলাম চৌধুরী, অমিত চন্দ্রনাথ, শহিদুল্লাহ কাওসার চৌধুরী, আলমগীর হোসেন, মাহবুবা আক্তার।

সাধারণ সদস্য শাহীন আলী, মো. আলতাফ হোসেন রেজা, আফজাল হোসেন, তামব্বির হুদা চৌধুরী সালমান, হিরামণি তালুকদার, আন্নামা চৌধুরী, কংকন আচার্য্য, আবুল মনসুর নয়ন, কৃত্তিকা রায় কৃষ্টি, ফাহিম আলম সৌমিক, আফরোজ মজুমদার জেনি, জাকারিয়া হোসেন ফাহিম, মো. রুম্মান আহমদ, দেবী চক্রবর্তী, সায়েম আহমদ।
‘অনবদ্য সদস্য’ শংকর দেবনাথ, আশীষ চন্দ্র তালুকদার, তমালিকা তালুকদার, মনিকা রানী তালুকদার, মুন্না রানী দেব।