শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

কমলগঞ্জে বাংলা বর্ষবরণ



আসহাবুর ইসলাম শাওন,কমলগঞ্জ::ব্যাপক উৎসাহ উদ্দীপনায় মঙ্গল শোভাযাত্রা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলা নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দকে বরণ করা হয়েছে।

শনিবার(১৪ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন চত্তরে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদের নেতৃত্বে প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

পরে উপজেলা কমলগঞ্জ চত্তরে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকালে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। বর্ষবরণ উপলক্ষে উপজেলা প্রশাসন চত্তরের ভিতর দিনব্যাপী মেলাও বসে। শনিবার সকাল ৯টা থেকে শমশেরনগর আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুলে বর্ষ বরণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্কুলের শিশু শিল্পীরা এ অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করে ছাত্র,শিক্ষক ও অভিভাবকরা এক সাথে মধ্যাণ্য ভোজ সম্পন্ন করেন। শমশেরনগর বিএএফ শাহীন কলেজেও মঙ্গল শোভাযাত্রা শেষে কলেজের শিল্পীর অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শাহীন কলেজে দিনব্যাপী মেলাও বসে। তাছাড়া পতনউষার ইউনিয়নের শহীদনগর বাজারে শাপলা সবুজ সংঘের উদ্যোগে ২ দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

এদিকে বাংরা পুঞ্জিকাকে অনুসরণ করে কমলগঞ্জের চা বাগানগুলিতে রোববার(১৫ এপ্রিল) বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে বাংলা নব বর্সকে বরণ করে। তার সাথে হিন্দু ধর্মীয় ব্যবসা প্রতিষ্ঠানে রোববার বর্ষ বরণ করা হয়। অন্য দিকে বাংলা পুঞ্জিকা অনুসরণ করে চা বাগান গুলিও আর হিন্দু ধর্মীয় ব্যবসা প্রতিষ্ঠানে গতকাল রোববার বাংলা নবরর্ষকে বরণ করা হয়।