শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «  

ইসলামী ঐক্যজেটের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন



সকল দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচনের জন্য বেগম জিয়াকে মুক্তি দিতে হবে– এডভোকেট মাওলানা আব্দুর রকিব

২০ দলীয় জোটের শীর্ষ নেতা বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকিব বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দলের অংশ গ্রহণে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের জন্য সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনে উলামা মাশায়েখগণ সহ সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, ২০ দলীয় জোটকে ধ্বংস করতে স্বৈরাচারী সরকার বিভিন্ন ভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সেদিকে সচেতন থেকে ইসলামী ঐক্যজোট সহ সকল ইসলামী দলগুলোকে স্বোচ্চার হতে হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে কারাবন্দী থেকে মুক্ত করতে আন্দোলন সংগ্রামকে আরো বেগবান করতে নেতাকর্মীদেরকে রাজপথে থাকতে হবে।

তিনি আরো বলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র ও ইসলামী রাজনীতি পুনপ্রবর্তন করে অর্থনৈতিক ভাবে ধ্বংসপ্রাপ্ত অর্থনীতির উন্নয়ন সাধন করে জাতিকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেছিলেন। সেই আদর্শ অনুসরণ করে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের কাজ করার আহবান জানান।

এডভোকেট আব্দুর রকিব গতকাল ১৪ এপ্রিল, শনিবার দুপুর ২টায় সিলেট জেলা আইনজীবী সমিতির হল রুমে ইসলামী ঐক্যজোট সিলেট জেলা ও মহানগর শাখার প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের জেলা শাখার সভাপতি হাফিজ মাওলানা নওফল আহমদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা রফিক বিন সিকান্দর ও মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী হাফিজ আব্দুল মালিক এর যৌথ পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সহ সভাপতি- সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মুছব্বির, বিএনপি নেতা এম. সিরাজুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল হক জালাবাদী, কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, জামায়াতে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সহকারী সেক্রেটারী এডভোকেট আব্দুর রব, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, খেলাফত মজলিস মহানগর সহ সভাপতি আব্দুল হান্নান তাফাদার, লেবার পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সুনামগঞ্জ জেলা আহবায়ক মাওলানা মোজাম্মিল হক মাওলানা মনিরুজ্জামান, গোলাপগঞ্জ উপজেলা আহবায়ক ইলিয়াস বিন রিয়াছত, জাতীয় পার্টি (বিজিপি) জেলা সভাপতি মুজাম্মিল হোসেন লিটন, এনডিপির মহানগর সেক্রেটারী আনিসুর রহমান, মহানগর জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, ইসলামী ঐক্যজোট সিলেট জেলার সহ-সভাপতি আলহাজ¦ নজরুল ইসলাম শিকদার, সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মসউদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মুফতি আনোয়ারুল হক, অর্থ সম্পাদক হাফিজ আব্দুস সবুর, প্রচার সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ আনসারী, সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল ওয়াদুদ, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন, সহ সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আব্দুল জলিল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজ আব্দুল আলিম, অফিস সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম মিরাজ, জেলা সহ সভাপতি, সহ সভাপতি মুফতি মাওলানা আব্দুল করিম হক্কানী, জাহির উদ্দিন, মাওলানা আব্দুস শহীদ, হাফিজ মুশাহিদ আহমদ, সিলেট মহানগর শাখার সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা খলিলুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ আব্দুল করিম, সহ প্রচার সম্পাদক হাফিজ মাহমুদুল হাসান, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন প্রমুখ।
সম্মেলনে ৩ বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা ও মহানগর ইসলামী ঐক্যজোটের কমিটি গঠিত হয়। উভয় কমিটিতে কেন্দ্রীয় চেয়ারম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকিব ও যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল হক জালালাবাদীকে উপদেষ্টা করা হয়। কমিটির দায়িত্বপ্রাপ্ত হলেন- সিলেট জেলা হাফিজ মাওলানা নওফল আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা রফিক বিন সিকান্দর, সাংগঠনিক সম্পাদক মুফতী হাফিজ আনোয়ারুল হক। সিলেট মহানগর সভাপতি প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, সাধারণ সম্পাদক হাফিজ আব্দুল মালিক, সাংগঠনিক সম্পাদক মাওলানা মনিরুজ্জামান।
উল্লেখ্য প্রত্যেক উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে জেলা কমিটির এবং মহানগরের প্রতিটি ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে মহানগর কমিটির সদস্য থাকবেন। বিজ্ঞপ্তি