শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সিলেটে ফিরে নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত কামরান  » «   বন্যায় সবজি খেত বিনষ্ট, কমলগঞ্জে কাঁচা বাজারে আগুন  » «   পাঁচ জনকে পেছনে ফেলে কামরানের মনোনয়ন জয়: নগরীতে আনন্দ মিছিল  » «   সিলেটে দলীয় সমর্থন আদায়ে আ’লীগ-বিএনপি নেতাদের দ্বারে দ্বারে কাউন্সিলর প্রার্থীরা  » «   চুনারুঘাটে রাত পোহালেই আমু চা বাগানের শ্রমিকদের নির্বাচন  » «   সিলেটে পুলিশের সাথে ছাত্রদলের সংঘর্ষ: আটক ১৫  » «   ভারতীয় কাশ্মীরে বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «   আ’লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৩২জনের  » «   শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ: এড শাকী শাহ ফরিদী  » «  

আজ আমার কষ্ট হচ্ছে কেন আমার বাবা যুদ্ধ করেছিলেন…



আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান কিন্তু কাদের জন্য আমার বাবা যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছিলেন ?? সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই দেখলাম মুক্তিযোদ্ধাদের দেশের বোঝা বলছে, আবার অনেকে লিখছে মুক্তিযোদ্ধাদের নাকি লজ্জা হওয়া উচিত।

কি ভাই একটু কি বলবেন যারা জীবনের বিনিময়ে আমাদের কাছে একটা পতাকা দিয়েছেন তারা কিভাবে আজ এ দেশের বোঝা হলেন ??

মুক্তিযোদ্ধা রা কি সত্যি দেশের জন্য আজ বোঝা ?? আর কত অপমান করবেন এই দেশের সূর্য সন্তানদের ?? আর কত ট্রল হবে তাদের নিয়ে ?? আর কত গালি দিবেন তাদের ?? কোটা সংস্কার আমিও চাই তবে তার জন্য মুক্তিযোদ্ধাদের কেন অপমানিত হতে হবে ?? কেন মুক্তিযোদ্ধাদের গালি শুনতে হবে ??

আজ আপনার স্বাধীন ভাবে মতামত প্রকাশ করার অধিকার আছে। স্বাধীন দেশের একজন স্বাধীন নাগরিক আর একজন নাগরিক হিসাবে আপনার মনের লোকানো কথা গুলো অতি স্বাধীনতার সাথে লিখেছেন। আপনার পরিচয় এই বিশ্বে আপনি স্বাধীন দেশের এক জন স্বাধীন নাগরিক। এই পরিচয় দেওয়ার অধিকার কে এনে দিয়েছে ভাই আপনাকে ??

লজ্জা তো আপনাদের হওয়া উচিত যাদের জন্য আজ বাংলাদেশ নিজের দেশ বলে পরিচয় দিতে পারছেন, তাদের নিয়ে ট্রল, ব্যাঙ্গ, এমন কি গালি দিতেও আপনাদের বিবেকে বাধছে না ??

একদিন হয়তো বলবেন সময়ের দাবিতে আমরা স্বাধীন হয়েছি। আর কিছু না। একদিন মুক্তির গল্প গুলো আপনাদের কাছে রুপকথা হয়ে থাকবে। হয়তবা একদিন মনে মনে বলবেন ওরা দেশটা স্বাধীন না করলেই ভালো হতে।

লজ্জা, ইজ্জত সব কিছুই তো ভাই আপনাদের !!

যারা জীবনের বিনিময়ে এই স্বাধীন দেশ দিলেন।
আজ আপনাদের মতো মেধাবীরা বলেন তারা দেশের বোঝা।

ভাই,তারা সূর্য সন্তান।
এই জাতির শ্রেষ্ঠ সন্তান।

আমি আমার বাবা সহ প্রত্যেক মুক্তিযোদ্ধাদের বলছি…
হে বীর তোমার জন্য আজ চিৎকার করে বলতে পারি,
আমি স্বাধীন।
আমি স্বাধীন দেশের নাগরিক।
আমার একটা পতাকা।
আমার একটা দেশ আছে।
শুধু বীর তোমাদের জন্য আজ পুরো বিশ্বের কাছে
আমি স্বাধীন, স্বাধীন দেশের নাগরিক।

আমি অধিকার নিয়ে বলি…….
আমি গর্ব করে বলি…….
আমি অহংকার করে বলি……..
আমি চিৎকার করে বলি……..
আমি একজন সূর্য সন্তানের সন্তান।

কোটা সংস্কার আমিও চাই তবে
দেশের সূর্য সন্তানদের ট্রল করে, গালি দিয়ে,
অপমান করে নয়।

আপনারা জাতির সূর্য সন্তানদের
সম্মান দিতে জানেন না,
কেমন মেধাবী আপনারা !!

লেখক-
মো: কামরুল ইসলাম খালেদ
বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলাম এর ছেলে
(সাবেক কমান্ডার সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড)