সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সেমিনার



ডেস্ক নিউজ:: সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষাঃ সবার জন্য সর্বত্র’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কলেজের কনফারেন্স রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল করিম।

সেমিনারে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন হাসপাতালের শিশু বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. এম এ মতিন, হাসপাতালের পরিচালক লে.কর্নেল (অব.) ডা. মো আবতোহী, শিশু বিভাগের প্রফেসর ডা. এম আজির উদ্দিন আহমদ, গাইনি এন্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা.শাহানা ফেরদৌস, প্রফেসর ডা.রাশিদা আক্তার, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. ফয়সাল আহমদ, প্রফেসর ডা. ইসমাইল পাটোয়ারী, প্রফেসর ডা. এম এ সালাম, প্রফেসর ডা. শাহওনেওয়াজ চৌধুরী, প্রফেসর ডা. আক্তারুজ্জামান, প্রফেসর ডা. নজরুল ভুঁইয়া , কমিউনিটি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফেরদৌস হাসান, ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. হোসাইন আহমদ প্রমুখ

সেমিনারে বক্তারা বলেন, উপযুক্ত স্বাস্থ্য সেবা ও পরিচর্যা নিশ্চিত করে রোগব্যাধি প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং পুষ্টিমান উন্নয়নের মাধ্যমে একটি সুস্থ ও সবল জাতি গঠনে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকার স্বাস্থ্য খাতে সর্বত্র সাধারণ মানুষের জন্য সহযোগিতা করে যাচ্ছে। বর্তমান সময়ে দেশের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি পেয়েছে। সরকারী হাসপাতালের পাশাপাশি বেসরকারী উদ্যোগে গড়ে উঠা হাসপাতাল গুলো দেশের মানুষের স্বাস্থ্য সেবা উন্নয়নে কাজ করে যাচ্ছে।