বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

দেশে আইনের শাসন না থাকায় হত্যাকান্ড বাড়ছে – এড. আব্দুর রকিব



৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মহানগর জাগপার আলোচনা সভা
২০ দলীয় জোটের শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব বলেন, দেশে আইনের শাসন না থাকায় হত্যাকান্ড- বাড়ছে। মানবাধিকারের নিরাপত্তা না থাকায় মানুষ আইন নিজের হাতে তুলে নিচ্ছে। একই সঙ্গে বিচারবহির্ভূত হত্যাকান্ড- -ও উদ্বেগজনকভাবে বাড়ছে।

তিনি আরো বলেন, দেশে আইনের শাসনের অভাব রয়েছে। আইনের শাসন না থাকায় কারণেই ২০ দলীয় জোট নেত্রী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে। তিনি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন। দেশে গণতন্ত্র ও আইন শাসন প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

তিনি গত ৬ এপ্রিল শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রয়াত মজলুম জননেতা জাগপার প্রতিষ্ঠাতা মরহুম শফিউল প্রধানের স্মরণে সিলেট মহানগর জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর জাগপার সভাপতি আমিনুর রহমান লিটনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মায়িন আহমদ মাহি’র পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, বাংলাদেশ লেবার পার্টির কেন্দ্রীয় সহ সভাপতি ও মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, জাগপার কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আহমদ লিটন, ইসলামী ঐকজোট সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা রফিক বিন সিকান্দর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা জাগপার সাবেক সহ সভাপতি মোঃ পিয়ার হোসেন, মহানগর জাগপার সহ সাংগঠনিক শাহজাহান আহমদ সাজু, সহ দপ্তর সম্পাদক খলিলুর রহমান খলিল, জেলা শাখার সাবেক দপ্তর সম্পাদক মোঃ আব্দুস সোবহান, যুব জাগপা সিলেট মহানগরের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সুরমা পারের সমাজিক যুব সংঘ সিলেট জেলা সভাপতি আব্দুল জলিল আহমদ, জাগপা সদস্য মোঃ জোসনা বেগম, মোছাঃ কাজল বেগম প্রমুখ।
সভায় মরহুম শফিউল আলম প্রধান সহ ২০ জোটের মরহুম নেতাকর্মীদের রূহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি