সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ছহিফাগঞ্জ মাদরাসায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও দোয়া মাহফিল



বিশ্বনাথ উপজেলা ২নং খাজাঞ্চী ইউনিয়নের ছহিফাগঞ্জ এস.ডি মাদরাসার উদ্যোগে গতকাল ৩১ মার্চ শনিবার দুপুর ২ টায় খাজাঞ্চী ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বীরত্বগাঁথা বক্তব্য অনুষ্ঠান মাদরাসা ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

ছহিফাগঞ্জ এস.ডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বিশ্বনাথ উপজেলা এর নির্বাচিত কমান্ডার ওয়াহিদ আলী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েটস ক্লাব এর চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বিশ্বনাথ উপজেলা প্রাক্তন মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলী। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আলকাছ আলী, মাদরাসা পক্ষ থেকে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মাওলানা ফয়জুর রহমান। সভা শেষে তবলপুর নিবাসী মুক্তিযোদ্ধা ছইফুল্লাহ স্মরণে বিশেষ মোনাজাত করেন প্রতিষ্ঠানের সুপার মাওলানা আব্দুর রউফ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস ও বীরত্বগাঁথা তুলে ধরতে ব্যর্থ হয়েছি। এ কারণে আজ তারা বিভ্রান্ত ও লক্ষ্যচ্যুত। তাই দেশপ্রেম বিবর্জিত হয়ে তারা আত্মকেন্দ্রিক হয়ে উঠেছে।

বক্তারা আরো বলেন, অর্থনৈতিক মুক্তি অর্জিত না হওয়া পর্যন্ত মুক্তিযুদ্ধ কখনো সম্পন্ন হতে পারে না। এই অর্থনৈতিক মুক্তির আকাঙ্খায় বঙ্গবন্ধু স্বাধীনতা প্রাপ্তির পর দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। কিন্তু তিনি তা বাস্তবায়িত করতে পারেননি। তাঁর স্বপ্নকে বাস্তবায়িত করতে আমাদেরকে দেশেপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। বিজ্ঞপ্তি