শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

আল্লামা হরমুজ উল্লাহ্‌ শায়দা(রহ)হাফিজীয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন



রুহিন আহমদ:: উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ,উর্দু ও ফার্সি কবি আল্লামা হরমুজ উল্লাহ শায়দা (রহ)এর স্মৃতি স্মরণে প্রতিষ্ঠিত করেছেন। আল্লামা হরমুজ উল্লাহ্‌ শায়দা(রহ)হাফিজীয়া মাদ্রাসা ও এতিমখানা শুভ উদ্বোধন।

হরমুজ উল্লাহ সাহেবের নাতি যুক্ত্ররাজ্য প্রবাসী কয়ছর আহমদ শাহজাহানের অর্থায়ন ও পরিবারের পক্ষথেকে গরিব অসহায় দরিদ্র এতিম ছাত্রদের জন্য প্রতিষ্ঠিত করেন এই মাদ্রাসাটি।মাওলানা ফয়েজ আহমদের পরিচালনায়।

প্রধান শিক্ষক হাফিজ আছকর আলী’র সভাপতিত্বে।আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলাহর ছাহেবজাদা আল্লামা মুফতি গিয়াস উদ্দীন সাহেব মাদ্রাসাটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর প্রদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা গবেষক তাজুল মোহাম্মদ, কানাডা আওয়ামীলীগ সভাপতি কালাম মোহাম্মদ মাহমুদ মিয়া, সিলেট সিটি কপোরেশনের কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী ও সৈয়দ মিসবাহ উদ্দীন, মাহবুবুজ জামান। বৃক্ষ প্রেমিক আফতাব চৌধুরী, মুক্তিযোদ্ধা আহবাবুর রহমান, সাংবাদিক বশির উদ্দীন, সহ এলাকার ব্যাক্তিবর্গ।এসময় মাদ্রাসার প্রতিস্টাতা কয়ছর আহমদ শাহজাহান জানান আগামীতে বড় পরিসরে একটি আধুনিক মাদ্রাসায় রুপ নিবে এই প্রতিষ্টানটি।এসময় ছাত্রদেরকে ছবকপ্রধান করেন। পরে এক মিলাদ মাহফিল ও মোনাজাতের মধ্যেদিয়ে শেষ করা হয়।