মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

“শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন” এর সপ্তাহব্যাপী কর্মসুচী



ডেস্ক নিউজ:: দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নে “শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন” এর সপ্তাহব্যাপী কর্মসুচীর উদ্ধোধন করা হয়েছে। সকাল ১১টায় এ কর্মসুচীর উদ্ধোধন করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়া।

উদ্ধোধনী অনুষ্টানে আলহাজ শেখ মোঃ মকন মিয়া বলেন, স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উন্নত দেশের তালিকাভূক্ত হয়েছে। এ সাফল্যকে ধরে রাখার প্রয়োজনে আমাদেরকে করণীয় দায়িত্বের পাশপাশি শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন, শিশু অধিকার বাস্তবায়নের জন্য পিতা-মাতা এবং দায়িত্বশীলদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

জন্ম নিবন্ধন নাগরিকত্ব অধিকার লাভে আইনগত ভিত্তি প্রদান করে এবং জন্ম নিবন্ধন সনদের স্বীকৃত প্রমাণ। জনসাধারণকে উদ্ভূদ্ধ করণে সকল শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান এবং জনসমাগম এলাকায় বহুল প্রচারের অংশ হিসেবে জন প্রতিনিধিদের পাশাপাশি সমাজের সর্বস্থরের ব্যক্তিবর্গের ভূমিকা অপরিহার্য। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড পর্যায়ে উঠান বৈঠক এর মাধ্যমে জনসাধারণকে সচেতন করা বহুল প্রচারের একটি অংশ।

ইউপি সচিব জনাব আব্দুল করিম পরিচালনায় অন্যান্যদের বক্তব্য রাখেন পরিষদ সদস্য সর্ব জবরুল ইসলাম জগলু, মালেকা বেগম, উপসহকারী কৃষি কর্মকর্তা পার্থ স্বারথী মালাকার ও বিপ্রেশ তালুকদার এবং গিয়াস উদ্দিন, আরশ আলী, হাসি রাণী, একরাম খান প্রমুখ।

উল্লেখ্য “শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন” ২০ মার্চ ২০ – ২৫ মার্চ ২০১৮ইং সেবা সপ্তাহ উদ্যাপন করা হবে।