বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন চায় ইইউ  » «   ছাতকে পানিতে ডুবে দু’বোনের মৃত্যু  » «   বিমানবন্দরে গণসংবর্ধনা: যুক্তরাজ্যে সংক্ষিপ্ত সফর শেষে দেশে ফিরলেন মিসবাহ সিরাজ  » «   জৈন্তাপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরীবিক্ষণ উপজেলা কমিটির সভা  » «   প্রচন্ড গরমে পুড়ছে জগন্নাথপুর  » «   সিলেটে কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা : আহত তিন  » «   নির্বাচন ঘিরে নিরাপত্তা: উদ্বেগ, উৎকন্ঠায় সিলেট নগরবাসী  » «   এইচএসসি পরীক্ষায় বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ’র ধারাবাহিক সাফল্য  » «   কামরানের নৌকার সমর্থনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সভা  » «   আদালতপাড়া ও আখালীয়া এলাকায় টেবিল ঘড়ির সমর্থনে গণসংযোগ  » «  

৬ দফা দাবিতে সিটি কর্পোরেশন অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সংসদের কলমবিরতি



ডেস্ক নিউজ:: বাংলাদেশ সিটি ও পৌর কর্মচারী ফেডারেশনের ৬ দফা দাবিতে সিলেট সিটি কর্পোরেশন অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সংসদের উদ্যোগে সোমবার সিটি প্রাঙ্গণে কলমবিরতি পালন করা হয়।

সিসিক’র কর্মচারী সংসদের সভাপতি আব্দুল বাছিতের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন অফিসার এসোসিয়েশনের আহ্বায়ক ও বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, সিসিক’র কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আখতার সিদ্দিকী বাবলু, বাজার তত্ত্বাবধায়ক কর্মকর্তা ফয়জুর রহমান, অফিসার এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক চন্দন দাস। এছাড়া সর্বস্তরের কর্মচারী সংসদ ও অফিসার এসোসিয়েশনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কলমবিরতিতে বক্তারা ৬ দফা দাবী তুলে ধরেন। দাবীগুলো হচ্ছে- অবিলম্বে সকল সিটি ও পৌর কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন প্রথা চলা করতে হবে। সকল সিটি ও পৌর কর্মকর্তা ও কর্মচারীদের সরকারি কোষাগার থেকে বেতন ভাতা প্রদান করতে হবে।

সিটি ও পৌর বিধিমালা ৫৩ (২), ৫৪ (২) ও ৬৮ ধারাসহ সকল কালো আইন বাতিলপূর্বক সিটি ও পৌর কর্মকর্তা/কর্মচারীদের বিধিমালা যোগোপযোগী করতে হবে। সকল প্রকার মাস্টার রুল কর্মকর্তা কর্মচারীদের চাকুরী স্থায়ী করতে হবে। নিয়োগক্ষেত্রে সকল কর্মচারীদের ছেলে মেয়েদের (পৌষ্য) কোঠায় নিয়োগ দিতে হবে।

সিটি ও পৌরসভায় যে সকল ব্লক পোষ্ট রয়েছে সেই পদগুলি যোগ্যতা অনুযায়ী পদোন্নতি ও সিলেটকশন গ্রেড প্রদান করতে হবে এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের প্রযোজ্য উৎসব ভাতা প্রদান করতে হবে।