শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

রাগীব রাবেয়া মেডিকেল কলেজে নিহত শিক্ষার্থীদের স্মরণে শোকসভা



ডেস্ক নিউজ:: গত ১২ মার্চ নেপালের কাঠমুন্ডুতে অবস্থিত ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ সিলেট এর যে সকল নেপালী ছাত্র ছাত্রী নিহত হয়েছেন তাদের স্মরণে সোমবার ১৯ মার্চ দুপুর ১২টায় কলেজের লেকচার গ্যালারী-১ এ এক শোক সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ ও সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক এ.কে.এ. দাউদ এবং মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক প্রদ্যেত কুমার ভট্টাচার্য।

শোকসভায় উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ ও সভাপতি ছাড়াও কলেজের ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কলেজের ২০তম ব্যাচের নেপালী ছাত্র নিতেশ ঘীমিরে, কলেজের চিকিৎসকবৃন্দের পক্ষে ফার্মাকোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মৈত্রয়ী দেব রায়। প্রত্যেক বক্তাই নিহত ছাত্রছাত্রীদের স্মৃতি রোমন্থন করে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন বলেন, তারা ছিল আমার সন্তানের মত, পিতার কাঁধে সন্তানের লাশের বোঝার চেয়ে আর ভারী কিছু হতে পারে না। তারা ছাত্র হিসেবেও অনেক মেধাবী ও বিনয়ী ছিল। এক সাথে এতগুলো সন্তানের লাশ আমাকে দেখতে হবে তা আমি কোন দিন কল্পনাও করতে পারিনি। তাদের হাসিমাখা মুখগুলো আমি কোন দিনও ভুলতে পারবো না। কলেজ অধ্যক্ষ তার বক্তব্যের সময় কান্নায় ভেঙ্গে পড়ে এবং আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

নেপালে দুর্ঘটনায় কবলিত ইউএস বাংলার বিমানটিতে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ সিলেট এর ১১ জন নেপালী ছাত্র ছাত্রী নিহত হওয়ায় তাদের স্মরনে আয়োজিত শোকসভায় আরো উপস্থিত কলেজ ও হাসপাতালের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক ও ছাত্রছাত্রীবৃন্দ।