শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

সমাজে আদর্শিক পরিবর্তন আনতে আত্মিক ও নৈতিক শিক্ষার বিকল্প নেই–আখতার হোসাইন



ডেস্ক নিউজ:: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাএনেতা আখতার হোসাইন জাহেদ বলেছেন, আমাদের সমাজ ব্যবস্থা আজ যেন ক্রমেই পতনের দিকে ধাবিত হচ্ছে। সমাজ ও পরিবারের উদাসীনতার ফলে তরুণ সমাজ আজ মাদকাসক্ত ও পশ্চিমা পণ্য সংস্কৃতির খপ্পরে পড়ে নিজস্ব স্বকীয়তা হারাচ্ছে।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমের অতি মাত্রার ব্যবহারের ফলে যেমন সময়ের অপচয় হচ্ছে তেমনি বিদেশি ওয়েবসাইটের বিভিন্ন লোভনীয় অফার লাভের আশায় তরুণ ও যুবকরা অনলাইন জুয়ায় আসক্ত হয়ে পড়েছে। এ বিপর্যয় হতে উত্তরণের জন্য সমাজে আদর্শিক পরিবর্তন আনতে তরুণদের আত্মিক ও নৈতিক শিক্ষার কোনে বিকল্প নেই।

বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়ন তালামীযের উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৮ মার্চ রবিবার পনাউল্লা বাজার সংলগ্ন আল মদিনা দাখিল মাদ্রাসার হলরুমে সকাল ১০টা হতে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অলংকারী ইউনিয়ন তালামীযের সভাপতি হাফিজ হোসাইন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ নজির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আল ইসলার সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোহাম্মদ নোমান, কেন্দ্রীয় তালামীযের তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহবুবুল হাসান জুয়েল ও সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি জাহেদুর রহমান,অর্থ সম্পাদক ও দক্ষিণ সুরমা থানা তালামীযের সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন পাশা।

এতে আরো বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদত আকমল হোসাইন শাকুর, কামাল বাজার ফাজিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা আফজল খাঁন সিরাজী,দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসিরী,সৎপুর কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাও ছাদিকুর রহমান, অলংকারী পৌদনাপুর হাফিজিয়া দাখিল মাদারাসার সুপার মাও.আজিজুর রহমান, আল মদিনা দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা ছমরু মিয়া, সুপার মাওলানা নজরুল ইসলাম সহ সুপার মাওলানা আব্দুল মালিক, সিলেট জেলা আল ইসলার সদস্য হাফিজ রওশন আহমদ, বিশ্বনাথ দক্ষিণ উপজেলা তালামীযের সভাপতি হাফিজ ইসলাম উদ্দিন, সিলেট এম.সি.কলেজ তালামীযের প্রশিক্ষণ সম্পাদক হাফিজ আব্দুল লতিফ,ঢাকা খিলগাঁও থানা তালামীযের সভাপতি ইবরাহিম আলী,বিশ্বনাথ দক্ষিণ তালামীযের সাংগঠনিক সম্পাদক হাফিজ নাইম আহমদ, দক্ষিণ সুরমা থানা তালামীযের সাবেক প্রচার সম্পাদক মাও. আমিনুর রহমান আফসর, অলংকারী ইউনিয়ন আল ইসলাহর সভাপতি নুরুল ওয়াহিদ, সাধারণ সম্পাদক রজব আলী, সাবেক তালামীয নেতা মো আবুল লেইছ, হাফিজ আছকির আলি, মো.আবুল কালাম প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিশেষ মুনাজাত ও অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।অনুষ্ঠানের শুরুতে কোরান তিলাওয়াত করেন হাফিজ নূর উদ্দিন তালুকদার, নাত পরিবেষণ করেন আমিনুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ সাইদুল ইসলাম।