শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়ামে যাবেন প্রধানমন্ত্রী



বিকাল ৪টায় জানাজা
জাতীয় ডেস্ক:: কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশিকে শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়ামে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে বিকাল ৪টায় নিহতদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

সোমবার সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর এ তথ্য জানায়।

মোবাইল ফোনে পাঠানো আইএসপিআরের এক বার্তায় জানানো হয়, নিহতদের মরদেহ নিয়ে বাংলাদেশ বিমানবাহিনীর একটি উড়োজাহাজ বিকাল ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি পার্কিং-১ এ অবতরণ করবে। বিকাল ৪টায় আর্মি স্টেডিয়ামে নিহতদের জানাজা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে উপস্থিত থাকবেন।

জানাজা শেষে নিহতদের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

স্বজনরা কে কোথায় মরদেহ নিতে চান জানালে সেখানে পৌঁছে দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।মরদেহ পরিবহনের জন্য প্রয়োজনীয়সংখ্যক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছে বিমান পরিবহন সংস্থাটি।

গত ১২ মার্চ দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার ফ্লাইটটি দুর্ঘটনার কবলে পড়ে।

বিমানটিতে থাকা ৭১ আরোহীর মধ্যে ৫১ জনই মারা যান। নিহতের সারিতে থাকা ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে।

এই ২৩ জন হলেন- পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশীদ, কেবিন ক্রু খাজা হোসেন মো. শফি এবং যাত্রী ফয়সাল আহমেদ, বিলকিস আরা, মোসাম্মৎ আখতারা বেগম, মো. রকিবুল হাসান, সানজিদা হক, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, শিশু তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এসএম মাহমুদুর রহমান, তাহিরা তানভীন শশী রেজা, শিশু অনিরুদ্ধ জামান, মো. নুরুজ্জামান, মো. রফিকুজ জামান এবং দুর্ঘটনাকবলিত বিমানের ক্রু শারমিন আক্তার নাবিলা।