শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুরে ছাত্রদল নেতাকে ইউনিয়ন যুবলীগের আহবায়ক করায় ১১ সদস্যের পদত্যাগ !  » «   খাদিমনগরে ইউপি সদস্য দিলুকে জড়িয়ে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন  » «   কারবালার আত্মাদান হলো জালিমের সামনে আল্লাহর বাণী প্রচারে সর্বোত্তম দৃষ্টান্ত: রেদওয়ান আহমদ চৌধুরী  » «   খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চালিয়ে যাওয়া ন্যায়বিচার পরিপন্থি: ফখরুল  » «   বিশ্বনাথে নারীদের ত্রি-মাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন  » «   সিলেটে শিশু অপহরণ ও ধর্ষণ : ৬ দিনপর রংপুর থেকে উদ্ধার  » «   সিলেট আদালতে স্বীকারোক্তি : ধর্ষণের পর পানিতে চুবিয়ে রুমিকে হত্যা  » «   ওসমানীনগরে প্রানীসম্পদ ও ভেটেনারি হাসপাতালের নবনির্মিত ভবন উদ্ভোধন  » «   ছাতকে সেচ্ছাশ্রমে কাঁচা সড়ক সংস্কার  » «  

সুনামগঞ্জে বিশ্বের ইসকন ভক্তবৃন্দের আগমনে শোভাযাত্রা



সুনামগঞ্জ প্রতিনিধি:: লন্ডন,আমেরিকা,চায়না,ব্রাজিল,সাউথ আফ্রিকা এবং ভারতসহ বিশ্বের ৫০টিরও বেশী দেশের শতাধিক ইসকন (ইস্কন) ভক্তবৃন্দের সুনামগঞ্জে আগমন উপলক্ষে ইস্কন মন্দিরে শোভাযাত্রা,কীত্তর্ণমেলা ও ধর্মসভা অুনষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১২টায় শহরের ঘোলঘরে শ্রী শ্রী কালাঁচান জিউ আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনা মৃত সংঘ ইস্কন মন্দিরের আয়োজনে প্রথমে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মন্দির প্রাঙ্গণে এক ধর্মসভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ ইস্কন মন্দির পরিচালনা কমিটির পরিচালক শ্রীপদ রাজ্যেশ্যাম গোপাল দাসের সভাপতিত্বে এ সময় ধর্মীয় বিষয়ে সুদূর আর্জেন্টিনার সকোরী লিভার শ্রীপাদ মরিচা দাস,আফ্রিকা মহাদেশের প্রতিনিধি শ্রীমৎ ভক্তিনৃসিংহ স্বামী,সিলেট ইস্কন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বীজ গৌরাঙ্গ দাস ব্রক্ষ্রচারী,ভারতের মায়ালুর শ্রীধাম ইসকন মন্দিরের স্বামী শ্রীমৎ ভক্তি নিত্যানন্দ,ভারতের শ্রীমৎ অমিয় বিলাস স্বামী,বাংলাদেশ ইসকনের মহারাজ শ্রীমৎ ভক্তি প্রিয়ম গদাধর গোস্বামী এবং বাংলাদেশ ইসকনের সাধারন সম্পাদক শ্রীপদ চারু চন্দ্র দাস প্রমুখ।

বিদেশী ভক্তবৃন্দরা বলেন, ভগবানের সান্নিধ্য পেতে হলে একনিষ্ট মনে তাকে (প্রভু)কে আরাধনা করতে হবে এবং এই ধরাদামে পাপ মুক্তির জন্য হরিনাম জপের কোন বিকল্প নেই। তাই প্রতিটি ভক্তবৃন্দরা তাদের কর্মের পাশাপাশি শান্তিপূর্ণভাবে তাদের হরিণাম জপ করার আহবান জানান। তারা বলেন বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এখানে বিশেষ করে সুনামগঞ্জের মানুষ খুবই সুন্দর এবং ধর্মপ্রাণ মানুষ বলে মনে হয়। এই জেলার সনাতন ধর্মের অনুসারী ভক্তবৃন্দের উপস্থিতি দেখে মনে হয় তারা ধর্মের প্রতি খুবই আনুগত্য প্রকাশে একনিষ্ট। ইসকনের বিদেশী ভক্তবৃন্দরা বিকেলে জেলার তাহিরপুর উপজেলার শ্রী শ্রী অদ্বৈত্য প্রভুর মন্দিরে যাবেন এবং আগামীকাল ভোরে যাদুকাটা নদীতে গঙ্গাঁস্নান করবেন পাপ মুক্তির লক্ষ্যে।