মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

মেসি-রোনাল্ডো কেন ইনজুরিতে পড়েন না? মার্কোর কাছে রহস্য



স্পোর্টস ডেস্ক:: একযুগেরও বেশি সময় ধরে মাঠ মাতাচ্ছেন একঝাঁক তারকা ফুটবলার। এই সময়ে প্রত্যেকেরই উত্থান-পতন হয়েছে।

একাধিকবার ইনজুরির কবলে পড়েছেন, ফের ফিরে এসেছেন স্বরূপে, কেউবা ছিটকে গেছেন। কিন্তু ব্যতিক্রম শুধু লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ইনজুরি পিছু ছাড়ছে না বরুসিয়া ডর্টমুন্ড তারকা মার্কো রিউসের। প্রত্যেক ফুটবলারের ক্যারিয়ারে তা সাধারণ ঘটনা। ঘন ঘন ইনজুরির কবলে পড়াকে এরই অংশ মনে করছেন তিনি- আমরাও মানুষ। আমাদেরও রোগব্যাধি আছে। হালের প্রায় প্রত্যেক ফুটবলার দীর্ঘ ইনজুরিতে পড়েছেন। সুস্থ হয়ে মাঠে ফিরেছেন। তবে মেসি-রোনাল্ডো পড়েননি- কেন পড়েননি তা রহস্য!

২০১২ সালে শৈশবের ক্লাব বরুসিয়া মনশেঙলাদবাখ থেকে বরুসিয়া ডর্টমুন্ডে ফেরেন মার্কো। এর পর থেকেই দলের অপরিহার্য সদস্য তিনি। তবে বারবার চোটের ছোবল খাওয়ার জন্য দলকে ঠিকমতো সেবা দিতে পারেননি। সদ্য ইনজুরি থেকে সেরে উঠেছেন তিনি। মাঠে ফিরেই দেখাচ্ছেন ঝলক। নতুন বছরে বুন্দেসলিগায় ৫ ম্যাচে করেছেন ৩ গোল। তাই বলতেই পারেন, প্রায়ই ইনজুরি হানা না দিলে তার ক্যারিয়ারটা আরও উজ্জ্বল হতে পারত!

এই জার্মান ফুটবলার বলেন, প্রত্যেকেরই ক্যারিয়ারে অচলাবস্থা সৃষ্টি হয়। আমারও হয়েছে। শুধু হয়নি সময়ের দুই মহাতারকার। কেন হয়নি তার কারণ অজ্ঞাত! তবে সমস্যা নেই। এখন আমি ভালো আছি। সুস্থ আছি।

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। এবার জিতলে ব্রাজিলকে ধরে ফেলবে জার্মানি। সেই গৌরবের অংশ হতে চান মার্কো। সময় পরিবর্তনশীল। খেলোয়াড়দের ফিটনেসও। তবে ফুটবলের আসন্ন মঞ্চে দেশের হয়ে আমি পারফরম করতে চাই। আশা করি, নির্বাচকরা আমার প্রতি সুনজর দেবেন।