মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

আবুল কালামের বিরুদ্ধে নির্বাচন বানচালের অভিযোগ



সিলেট জেলা মালিক সমিতির সেক্রেটারী আবুল কালাম কর্তৃক ‘আম’ প্রতীকের পক্ষে শ্রমিকদের ভয়ভীতি প্রদর্শন সহ নির্বাচনী পরিবেশ ঘোলাটে করে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির পায়তারা করতে পারে এমন অভিযোগ তুলে আজ মঙ্গলবার নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ পত্র দাখিল করেছেন মো: গোলাম হাফিজ লোহিত।

আগামী ১৭ই মার্চ সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি বি ১৪১৮( ত্রি-বার্ষিক নির্বাচন ২০১৮-২১ইং অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে আমি মো: গোলাম হাফিজ লোহিত সভাপতি পদে একজন প্রার্থী। বিগত ২বার আমি নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে।

কিন্তু দু:খের বিষয় আসন্ন নির্বাচনকে বানচাল, ঘোলাটে করতে ও সাংঘর্ষিক পরিবেশ সৃষ্টি করতে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন সিলেট জকিগঞ্জ-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম।

মুলত শ্রমিকদের স্বার্থে শ্রমিকদের কল্যানেই এ নির্বাচন। কিন্তু সাধারণ শ্রমিকদের প্রত্যাশিত ও কাংখিত নির্বাচনী পরিবেশকে বানচাল ও নিজের স্বার্থে প্রভাব বিস্তার করে ভোটারদের স্বাধীন ভোট প্রয়োগে বাধা হয়ে দাড়িয়েছেন আবুল কালাম। এমন ষড়যন্ত্রের পরিবেশ দেখে ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিচ্ছে।

সাধারণ ভোটরা মনে করছেন আমরা আমাদের ভোট দিতে পারবে কি না তা নিয়ে সন্ধেহ রয়েছে। কালামের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি ভোটারদের টাকার বিনিময়ে ভোট আদান প্রদানের অসৎ পরামর্শ ও প্রস্তাব দিয়ে যাচ্ছেন। এমনকি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে, ও শ্রমিক উপ-কমিটিগুলোর অফিসে নির্বাচনী সভায় বক্তব্য দিয়ে ও লাইটেস ষ্ট্যান্ড ও সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে চাপ প্রয়োগ করে স্বাধীন ভোট দিতে বাধা প্রয়োগ করে আসছেন তিনি।

কালামের বিরুদ্ধে আরো অভিযোগ উঠেছে নির্বাচনকে ভন্ডুল করতে ্ইতি মধ্যে তিনি নীল নকশার ছক তৈরী করেছেন। নির্বাচনের দিনে উত্তেজেনা সৃষ্টি করে নির্বাচনকে বানচাল করে দিতে পারেন তিনি।

নির্বাচনকে সুষ্ট নিরপেক্ষ, প্রভাবমুক্ত রাখতে ও সাধারণ ভোটারদের স্বাধীন ভোট দিতে পারে সেই লক্ষে নির্বাচন কমিশনকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করে সুষ্ঠ নির্বাচন প্রদানে লিখিত আবেদন জানিয়েছেন গোমালম হাফিজ লোহিত। ইতি মধ্যে তিনি নির্বাচন বানচাল হতে পারে এমন অভিযোগ করে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে অনুলিপি দিয়েছেন। -বিজ্ঞপ্তি