রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চারখাই ত্রিমুখে ‘শহীদ নাহিদ চত্বর’র উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী  » «   কমলগঞ্জের ধলই চা বাগানে মস্তকবিহিন নারীর লাশ উদ্ধার  » «   ওসমানীনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২  » «   হাউজিং এস্টেট এসোসিয়েশনের ৫০ বছর পূতি উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত  » «   জগন্নাথপুর পৌর পয়েন্টে ট্রাফিক চত্বর জরুরী  » «   সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন পালিত  » «   সিলেটের চেঙ্গেরখাল নদীসহ বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার দাবিতে প্রতিবাদ বন্ধন  » «   ইরানের সামরিক কুচকাওয়াজে হামলায় ৮ সেনা নিহত  » «   সন্ত্রাসী হামলায় আহত এসপিআই শিক্ষার্থী নাঈম  » «   ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  » «  

সিলেট-১আসনে প্রার্থী হচ্ছেন কামরান-সিটিতে ছহুল হোসাইন



ডেস্ক রিপোর্ট::  আসন্ন সিলেট সিটি কর্পোরেশন ও জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী নির্ধারনে নতুন করে সিদ্ধান্তে পৌঁছেছে বাংলাদেশ আওয়ামী লীগ। যদিও সে সিদ্ধান্ত এখনো আনুষ্ঠানিকতা পায়নি। অচিরেই সেটা আনুষ্ঠানিকতা পাবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জনমত যাচাই-সহ নানাবিধ পর্যবেক্ষন ও পর্যালোচনার পর আওয়ামী লীগ আগামী সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী দিচ্ছে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (অবঃ) ছহুল হোসাইনকে ।

মাঠ পর্যায়ের অনুসন্ধ্যানের পর সরকার বিরোধী প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের প্রতিদ্বন্দ্বিতা ও বিজয় অনেকটা ঝুঁকিপূর্ণ মনে করছে।

এমনটা প্রতীয়মান হওয়ায় তার বদলে আরো শক্তিশালী প্রার্থী সাবেক নির্বাচন কমিশনার ও সিলেট নগরীর বাসিন্দা ছহুল হোসাইনকেই সিলেট সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র প্রার্থী করা হচ্ছে। কিন্তু নির্বাচন বঞ্চিত করা হচ্ছে না সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য অন্যান্য প্রার্থীদের চেয়ে জনপ্রিয়তায় সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের পরিচিতি ও জনপ্রিয়তা বেশি হওয়ায় তাকেই সিলেট-১ আসনে সাংসদ প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের হাইকমান্ডের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।এদিকে বেশ কয়েক বার গুঞ্জণ উঠছে সিলেটের কৃতি সন্তান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত নির্বাচন থেকে অবসর নিচ্ছেন। এ কারণে সাবেক মেয়র সিলেট -১ আসনের প্রার্থী হিসেব যোগ্য ও তার জনপ্রিয়তাও রয়েছে আকাশচুম্বি।