বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

সিলেট কল্যাণ সংস্থা’র পরিচ্ছন্ন সিলেট মহানগরী” গড়ে তোলার লক্ষ্যে শোভাযাত্রা



ডেস্ক নিউজ:: “সিলেট পরিচ্ছন্ন রাখুন, নগর পরিচ্ছন্নতায় ধারবাহিকতা রক্ষা করুন, আমার শহর আমার দায়িত্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট এর যৌথ আয়োজনে “পরিচ্ছন্ন সিলেট মহানগরী” গড়ে তোলার লক্ষ্যে নগরীর জল্লারপার হতে শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিভাগীয় প্রশাসন, সিলেট এর উদ্যোগে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পৃষ্ঠপোষকতায় এবং সিলেট সিটি কর্পোরেশন এর সহযোগিতায় “পরিচ্ছন্ন সিলেট মহানগরী” গড়ে তোলার লক্ষ্যে জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত পরিচ্ছিন্নতা কর্মসূচীর উদ্বোধনী শোভাযাত্রাতে সম্পৃক্ত হয়।
সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেটের যৌথ আয়োজনের শোভাযাত্রা পূর্ববর্তী সমাবেশে বক্তারা বলেন, সিলেট নগরীকে পরিচ্ছন্ন রাখতে প্রকৃত সিলেটপ্রেমীদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজন। যারা আধ্যাত্মিক এই নগরীর সৌন্দর্য্য রক্ষায় বিশ্বাসী নয়, পাশাপাশি তাদেরকেও চিহ্নিত করা প্রয়োজন।

বক্তারা আরো বলেন, বিভাগীয় প্রশাসন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও সিলেট সিটি কর্পোরেশন এর এই পরিচ্ছন্ন সিলেট মহানগরী গড়ার উদ্যোগে সাথে সিলেট মহানগরীর সর্বস্তরের জনসাধারণের সম্পৃক্ত হওয়া প্রয়োজন।

এই উদ্যোগকে সফলভাবে বাস্তবায়নের জন্য প্রত্যেক সচেতন নাগরিককে নিজেদের পক্ষ থেকে অভিভাবকের দায়িত্ব পালন করা অপরিহার্য। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি বিভাগীয় আহ্বায়ক কমিটির আহবায়ক এবং ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট এর আহ্বায়ক মোহাম্মদ এহছানুল হক তাহের এর নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব হুমায়ূন রশিদ চৌধুরী, যুব নেতৃবৃন্দদের মধ্য থেকে আবুল মনসুর মোঃ রশিদ আহমদ, সৈয়দ রাজন আহমদ, সালেহ আহমদ রবিন, মাহফুজ আল গালিব, মোঃ মাহফুজ রহমান তামিম, কয়েছ আহমদ সাগর, মোঃ আব্দ শহিদ, তোফায়েল আহমদ, মহসিন চৌধুরী, ফখরুল আল্ হাদী, এম বাবর লস্কর, মোহাম্মদ সাজ্জাদ খান, শাহীন আহমেদ, খালিক নুর, ফয়জুন নূর, মোঃ আব্দুল মুকিত, মোঃ নাজমুল হুসাইন, ইদ্রিছ আলী, মুহাম্মদ আব্দুর রহীম, মাও. কে এম রফিকুজ্জামান, বিজিত চন্দ, নুরুল ইসলাম চৌধুরী, মোঃ সানোয়ার হোসেন, আনহার চৌধুরী, মুহাম্মদ আব্দুল বাছির, দিলোয়ার হোসেন, শাহিন আহমেদ সুমন, মাইনুল খাজা শাকিল, আলীম হোসাইন টিপু, মোঃ জনি, সাইফুল ইসলাম হিমেল, মিলাদ আহমদ, আমান উদ্দিন আমান, মোঃ হাবিবুর রহমান, মোঃ হেলাল আহমদ, মোঃ মঈন উদ্দিন, মোঃ মখলিছুর রহমান, মোঃ সালমান আহমেদ, মোঃ সাহেল আহমদ, রাকিব আহমদ, সুমন আহমদ, মোঃ আশিক আহমদ, মোহাম্মদ আলী, রুবেল আহমদ, শরীফ আহমদ চৌধুরী, তাজুল ইসলাম, মোঃ আব্দুর রহিম, মোঃ মকবুল চৌধুরী ও মোঃ আনোয়ার হোসেন।
শোভাযাত্রা পূর্ববর্তী সমাবেশ সিলেট কল্যাণ সংস্থা’র মহিলা শাখা কার্যালয় (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল্লারপার, সিলেট)- এ দুপুর ১:৩০ মিনিটে অনুষ্ঠিত হয়।