বুধবার, ২২ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

কবি মোহিবুর রহমান মোহাম্মদ ছিলেন জীবনঘনিষ্ট বাস্তববাদী লেখক



নিউজ ডেস্ক:: কবি গীতিকার মোহিবুর রহমান মোহাম্মদ ছিলেন একজন জীবনঘনিষ্ট বাস্তববাদী লেখক। তার প্রতিটি লেখায় মানুষের প্রতি প্রেম-ভালোবাসা ফুটে উঠেছে। একইভাবে সমাজের অন্যায়-অবিচারের প্রতিবাদেও তিনি বলিষ্ট উচ্চারণ করেছেন তার কবিতায়। শুধু কাব্যজীবনে নয়, শিক্ষকতা জীবনেও তিনি ছিলেন একজন আদর্শ শিক্ষক। অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি।

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর কবি মোহিবুর রহমান মোহাম্মদ’র মৃত্যুতে আয়োজিত শোক সভায় বক্তারা একথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্ল¬াই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় সিলেট মোবাইল পাঠাগার ৬৬৫তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক-লেখক মুহম্মদ বশিরুদ্দিন। মূখ্য আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল লে. কর্ণেল (অব.) এম. আতাউর রহমান পীর। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, ঔপন্যাসিক সিরাজুল হক, ছড়াকার নজমুল হক চৌধুরী। কবি মোহিবুর রহমান মোহাম্মদের পরিবারের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুত্র আহমদ মাসুদ হায়দার জালালাবাদি ও ভাতিজা এমাদ উদ্দিন মো: এমদাদ। সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় কামাল আহমদ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন কবি ও সাংবাদিক মো. আব্দুল বাছিত।
উল্লেখ্য, প্রফেসর মোহিবুর রহমান মোহাম্মদ মৌলভীবাজার সরকারি কলেজ, বিয়ানীবাজার সরকারি কলেজ ও শ্রীমঙ্গল সরকারি কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তার প্রকাশিত গ্রন্থ হচ্ছে- সূর্যের সাথী কারা ও তোমরা সবাই আমায় যেদিন, কান্না লুকিয়ে শুধু হেসেই গেলাম।