শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা ও সরিয়ে ফেলা হয়েছে আলিয়া মাঠ এলাকার বিলবোর্ড



স্টাফ রিপোর্ট:: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠের পাশের বিভিন্ন ভবনে সাটানো বড় বড় বিলবোর্ড সরিয়ে ফেলা হয়েছে।

একই সাথে মাঠে বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরাও। নিরাপত্তার স্বার্থেই এগুলো সরানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার বিকেলে আলিয়া মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে জনসভাস্থলে সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করবেন তিনি।

এ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নজর কাড়তে তাকে স্বাগত জানিয়ে গত ক’দিন ধরে পুরো আলিয়া মাঠ ও আশ-পাশের বড় বড় ভবনে বিশাল আকৃতির বিলবোর্ড-ব্যানার সাটিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তবে, সোমবার সকাল থেকে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা মাঠের পাশের গাছ এবং বাঁশ দিয়ে সাটানো সকল ব্যানার-বিলবোর্ড খুলে নেন। একই সাথে পশ্চিম প্রান্তের হোটেল হলিসাইডসহ বেশ কিছু ভবনের টানানো বড় আকৃতির বিলবোর্ডগুলোও খুলে নেওয়া হয়। বিকেলের দিকে শহীদ সামছুদ্দিন আহমদ সদর হাসপাতালের সামনের অংশের বড় বড় বিলবোর্ডও সরিয়ে ফেলা হয়।

এদিকে, মাঠের পূর্ব প্রান্তে প্রস্তুত করা হয়েছে নৌকা আকৃতির বিশাল মঞ্চ। এর এর পাশেই তৈরি করা হয়েছে ভিত্তিপ্রস্তর ফলকও। তাছাড়া মাঠ জুড়ে সিসি ক্যামেরাও বসানো হয়েছে।

এছাড়া জনসভাস্থল থেকে জিন্দাবাজার পয়েন্ট, রিকাবীবাজার পয়েন্ট, আম্বরখানা পয়েন্ট পর্যন্ত মাইক লাগানো হয়েছে। তাছাড়া নগরীর বিভিন্ন পয়েন্টে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় জনসভা দেখানোরও ব্যবস্থা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুসারে সকাল ১০ টা ৪০ মিনিটের সময় বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে সরাসরি হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের উদ্দেশ্যে দরগাহ এলাকায় যাবেন। মাজার জিয়ারত শেষে বেলা সাড়ে ১১ টায় শাহপরাণ মাজার জিয়ারতের উদ্দেশ্যে সড়কপথে শাহপরাণ মাজারে যাবেন।

পরে দুপুর ১২টায় সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত করতে নগরীর কুশিঘাটের উদ্দেশ্যে রওয়ানা হবেন। পরে বেলা পৌনে ১টা থেকে আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য অবস্থান করবেন।

এরপর বেলা ২টা ৪০ মিনিটে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। পরে সেখানে জনসভায় যোগদান করবেন তিনি। জনসভা শেষে বিকেল সোয়া ৫টায় বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।