মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মানসিক প্রশান্তি ও বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম –জাকারিয়া



খেলাধুলা ডেস্ক :: মোজাহের আলেয়া কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৮ শুভ উদ্বোধন শনিবার (১৩ জানুয়ারি) রাতে নগরীর চামেলিবাগ মাঠে অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবী বুলবুল আহমদের সভাপতিত্বে ও পারভেজ আহমদের পরিচালনায় টুর্নামেন্টে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমেদ। এসময় তিনি বলেন, মানব সভ্যতার অগ্রগতির সাথে সাথে বেড়েছে প্রতিনিয়ত মানুষের কর্মব্যস্ততা। সাফল্য আর ভাগ্য উন্নয়নে কর্মব্যস্ত মানুষের ছুটে চলা জীবনে একটুখানি বিরতিতে খেলাধুলার বিকল্প আর কিছু হতে পারেনা। সুস্থ দেহ সবল মন রাখতে খেলাধূলার প্রয়োজন।

শারীরিক ও মানসিক কিছুটা প্রশান্তি ও বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত ও পরিমিত খেলাধুলা মানুষকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে। পাশাপাশি মানসিকভাবে জীবনযুদ্ধে জয় পরাজয়গুলোকে মেনে নিতে শেখায়। খেলাধুলা একদিকে যেমন শক্তি ও সাহস দেয় অন্যদিকে তা প্রেরণার উৎসও বটে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট৭০৭ এর সহ সভাপতি মানিক খান, দৈনিক যুগভেরী’র স্টাফ ফটো সাংবাদিক ও সিলবিডিনিউজ ডট কম এর সম্পাদক মনিরুজ্জামান রনি। এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট৭০৭ এর অন্তর্ভুক্ত টিলাগড় শাখার সাধারণ সম্পাদক সুজন মিয়া, সাংগঠনিক সম্পাদক আলেক খান, আব্দুল্লাহ, রাজা আহমদ, রিটু সরকার, জুয়েল, সালমান, রাবিব, উত্তম, হিমেল, হৃদয়, সৌরভ, ফাহিম, রনি প্রমুখ।