বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র ১ম যুব সমাবেশ



সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র উদ্যোগে খালিগাঁও সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি (সিবিডিবি), সদর উপজেলা, সিলেট এর সার্বিক সহযোগিতায় ১ম যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৩ জানুয়ারি শনিবার বেলা ১১টায় সিলেট সদর উপজেলাস্থ ৬নং টুকেরবাজার ইউনিয়ন পরিষদ অন্তর্গত ২নং ওয়ার্ডে অবস্থিত খালিগাঁও-এ “দেশ জাগাতে, যুব সমাজকে স্বনির্ভরতায় উদ্বুুদ্ধ করতে, যুব হিসেবে এগিয়ে আসতে হবে আমাকে” এই প্রতিপাদ্যকে উপল্য করে আয়োজিত ১ম যুব সমাবেশ ২০১৮তে বক্তারা বলেন, যুবদেরকে এগিয়ে নিতে হলে, যুবদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সব ধরনের অপরাধ প্রবণতা ও অবৈধ অর্থ উপার্জনের হাত থেকে যুবদেরকে রা করে সামাজিক দায়বদ্ধতা সৃষ্টির মাধ্যমে একজন প্রকৃত নাগরিক হিসেবে উপস্থাপনের জন্য যুব সমাজকে কান্ডারীর হিসেবে সামনে আসতে হবে। বক্তারা আরো বলেন, যুবদের মধ্যে দেশাত্মবোধ, স্বনির্ভরতা ও সমাজসেবার পরিবেশ তৈরি করতে সচেতন যুবদের এগিয়ে আসতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় আহ্বায়ক কমিটির আহবায়ক মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে যুগ্ম সদস্য সচিব আব্দু শহিদের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোছাঃ সুমনা আক্তার।

১ম যুব সমাবেশ ২০১৮তে স্বাগত বক্তব্য রাখেন ৬নং টুকেরবাজার ১, ২ ও ৩ ওয়ার্ডের ইউপি সদস্য মোছাঃ লাভলী বেগম। প্রধান বক্তার বক্তব্য রাখেন বিভাগীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব হুমায়ুন রশিদ চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউসেফ কারিগরি প্রশিণ কেন্দ্রের ট্রেড এক্সপার্ট সুকুমার চন্দ্র সাহা, কমিউনিটি অফিসার মোঃ মনিরুজ্জামান, ৬নং টুকেরবাজার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শিউলী পারভীন, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোঃ সানোয়ার হোসেন, সাংগঠনিক সচিব মোঃ মিজানুর রহমান রুমন, মহানগর আহ্বায়ক কমিটির যুগ্ম সদস্য সচিব মোঃ সাজ্জাদুর রহমান, সদস্য মোঃ আব্দুল হান্নান, মহসিন আহমদ তালুকদার, মোঃ মিছবাহুজ্জামান রাজু, আনহার চৌধুরী রাজু, মাহফুজ আল গালিব, সবুজ আহমদ, মোঃ তাজ উদ্দীন, সালমান মুমিন রাহী, মোছাঃ সুহেলা বেগম, মোছাঃ ছাইমা আক্তার, রুহিনা বেগম, ফাহমিদা আক্তার, মাজেদা আক্তার, ফেরদৌসী বেগম, হেপী আক্তার, তানজিনা আক্তার সুমা, শেখ তাছলিমা, ফারজানা আক্তার নাছিমা, নেছারুন আক্তার। যুব সমাবেশ ২০১৮ তে সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ৬নং টুকেরবাজার ইউনিয়ন পরিষদের মহিলা আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক মোছাঃ লাভলী বেগম, যুগ্ম আহ্বায়ক ফাহমিদা আক্তার, সুমনা আক্তার, সদস্য সচিব তাহমিনা বেগম, যুগ্ম সদস্য সচিব রুহিনা বেগম ও সুহেলা বেগমকে নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভাপতি বক্তব্যের মাধ্যমে ১ম যুব সমাবেশ ২০১৮’র সমাপ্ত হয়।