শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «  

আকবেট টুকেরবাজার সেন্টারে নিরাপত্তা শীর্ষক কর্মশালা



সচেতন থাকলে দুর্ঘটনার ক্ষতি থেকে বিপদমুক্ত রাখা সম্ভব
ডেস্ক নিউজ:: কর্মেেত্র যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে। কিন্তু এ সময় প্রাথমিক বিষয়গুলো জানতে পারলে এবং সচেতন থাকলে দুর্ঘটনার ক্ষতি থেকে বিপদমুক্ত রাখা সম্ভব।

আকবেট টুকেরবাজার সেন্টারে নিরাপত্তা শীর্ষক কর্মশালায় বক্তারা একথা বলেন।

ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট)-এর উদ্যোগে ও শ্রমজীবি শিশুদের জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় আকবেট টুকেরবাজার সেন্টারে অটোমোবাইল ওয়ার্কসপ-এ ঝুকিপূর্ন কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের মালিকদের প্রাথমিক চিকিৎসা বিষয়ক নিরাপত্তা শীর্ষক কর্মশালা ও প্রাথমিক চিকিসরঞ্জাম বক্স বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আকবেট টুকেরবাজার সেন্টারে গত বৃহস্পতিবার রাতে আকবেট-এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটঁ জেলা মটর ওয়ার্কসপ মেকানিক্স ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল হোসেন হৃদয় জেলার সাবেক প্রচার সম্পাদক লায়েক আহমদ,আজাদ আহমদ,জুনেদ প্রমূখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আকবেট-এর ফিল্ড সুপারভাইজার আবুল কালাম আজাদ, টিচার বাধন রায়, মাকিনী লানং বাহার এবং অফিস সহকারী রাসেল আহমদ প্রমুখ।

কর্মাশালায় কাজে যে কোন দূর্ঘটনা ঘটলে তার প্রাথমিক চিকিৎসার উপর প্রশিক্ষণ প্রদান করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রেজাউল করীম এবং ডা. রিজভী। কর্মশালা শেষে ৫০ জন ওয়ার্কশপ মালিকদের ফার্স্ট এইড বক্স প্রদান করা হয়।
উল্লেখ্য, আকবেট ঝুকিপূর্ণ কাজ এ নিয়োজিত শ্রমজীবি শিশুদের কাজে ঝুকি কমানো, শিক্ষা,স্বাস্থ্য ও পূনর্নবাসনের লে সিলেটে প্রায় তিন শতাধিক শ্রমজীবি শিশু নিয়ে প্রজেক্ট চালিয়ে আসছে ।
প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালায় দশটি বিষয়ের ওপর আলোকপাত করা হয়। কর্মেেত্র বিভিন্ন সময়ে বিভিন্নভাবে শিশুরা কিংবা যারা এসব ঝুঁকিপূর্ণ কাজে জড়িত, কর্মেেত্র আঘাতের মুখোমুখি হলে করণীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেওয়া হয়।