সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
টাঙ্গাইলে বাসচাপায় প্রাণ গেল মোটরসাইকেলের ৩ আরোহীর  » «   সোমবার থেকে লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা শিক্ষকদের  » «   বাবার জন্যে ভালোবাসা: এড. শাকী শাহ ফরিদী  » «   বিশ্ব বাবা দিবস আজ  » «   সংবাদ সম্মেলনে ফখরুল: যেকোনো সময় প্যারালাইজড হয়ে যেতে পারেন খালেদা জিয়া  » «   সিলেট নগরীর শিবগঞ্জে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত ১  » «   দুর্দান্ত আইসল্যান্ডে শুরুতেই হোঁচট আর্জেন্টিনার!  » «   জগন্নাথপুরে সংঘর্ষে নারী ও শিশু সহ আহত ১১  » «   যুক্তরাষ্ট্রে ধর্মীয় উৎসব আমেজে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত, প্রেসিডেন্ট দম্পতির ঈদ শুভেচ্ছা  » «   চুনারুঘাটে বন্যা পরিস্থিতির অবনতি, নতুন নতুন এলাকাপ্লাবিত  » «  

এমসি কলেজের এইচএসসি ৮২ ব্যাচের দ্বিতীয় পুনর্মিলনী ও স্যুভেনির’র মোড়ক উন্মোচন



পুনর্মিলনী ভালোবাসার সম্পর্ককে আরো গভীর করে তুলবে–প্রফেসর আব্দুল বাকী চৌধুরী
অত্যন্ত আনন্দ এবং আবেগঘন পরিবেশ উপভোগের মাধ্যমে সম্পন্ন হয়ে গেলো ঐতিহ্যবাহী এমসি কলেজ, সিলেট-এর এইচএসসি-৮২ ব্যাচের দ্বিতীয় পুনর্মিলনী এবং স্যুভিনির-এর মোড়ক উন্মোচন।

দ্বিতীয় পুনর্মিলনী ও স্যুভেনির’র মোড়ক উন্মোচন উপলক্ষে এইচএসসি ৮২-ব্যাচ রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটি-এর উদ্যোগে শুক্রবার এমসি কলেজ, সিলেট-এর কনফারেন্স হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমিটির সভাপতি মো. এহছানে এলাহীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন এমসি কলেজ, সিলেট-এর সাবেক অধ্যক্ষ ও সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল বাকী চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এমসি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল বাকী চৌধুরী বলেন, আজকের এই আয়োজন এইচএসসি ৮২ ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে ভালোবাসার সম্পর্ককে আরো বেশি দৃঢ় করবে বলে আমার বিশ্বাস। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের এমন মিলনমেলা আমাদেরকে উৎসাহিত করে।

ব্যক্তিগত জীবনে প্রতিষ্ঠিত প্রত্যেকেই আমাদের প্রাণের স্পন্দন। এমসি কলেজের ইতিহাস-ঐতিহ্য রক্ষায় সবাই আরো বেশি কাজ করবেন এই প্রত্যাশা করি। সম্পর্ককে গভীর করতে এমন আয়োজন যুগান্তকারী ভূমিকা রাখবে।

এম. মোশাররফ হোসেন রিগ্যান আজাদীর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল কুদ্দুস, এমসি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর পরিমল দেব, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর নিরঞ্জন চন্দ্র পাল, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সুধাংশু শেখর তালুকদার, পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর আহমদ হোসেন, রসায়ন বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর মেঘনাদ সাহা এবং স্বাগত বক্তব্য রাখেন রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা মো. ওয়াহিদুজ্জামান ভুট্টো।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ড. মো. মাসুদুল হাসান এবং গীতা পাঠ করেন পঙ্কজ কুমার রায়। ৮২-ব্যাচের শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জাহাঙ্গীর করিম, শাহানা বেগম, হাবিবুর রহমান মিলিক, মোস্তাক আহমদ বুলবুল এবং ধন্যবাদ বক্তব্য রাখেন আনোয়ার হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে সহপাঠীর লেখা গান পরিবেশন করেন জহুর আহমদ এবং বিধায়ক রায় চৌধুরী। অনুষ্ঠানে ‘সেতুবন্ধন’ নামক স্যুভেনির-এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এমসি কলেজ প্রাঙ্গনে এইচএসসি ৮২ ব্যাচের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সকলের প্রিয় ক্যাম্পাসে বিভিন্ন স্মৃতিময় জায়গা প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে প্রয়াত সহপাঠী এবং তাদের আত্মীয় স্বজনদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনসহ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ড. মো. মাসুদুল হাসান।

অনুষ্ঠানের মধ্যে -৮২ ব্যাচের শিক্ষার্থী এবং তাদের পরিবারবর্গও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিশেষ অতিথির বক্তব্যে এমসি কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, আজকের এই আয়োজনের মাধ্যমে আমাদের পারস্পরিক ভালোবাসা আরো বৃদ্ধি পাবে। অতীতের তুলনায় এমসি কলেজে সুযোগ সুবিধা আরো বাড়ছে। যেহেতু আমরা সবাই এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং কর্ণধার, এই কলেজের ঐহিত্য রক্ষায় আমাদেরকে ভূমিকা পালন করতে হবে। উল্লেখ্য, এইচএসসি ব্যাচ-৮২-এর উদ্যোগে আজ ১৩ জানুয়ারি শ্রীমঙ্গল, মৌলভীবাজারেও একটি অনুষ্ঠানের আয়োজন করা হবে।