শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

দক্ষিণ সুরমায় আল-হুদা আইডিয়াল একাডেমির স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন



ডেস্ক নিউজ:: সিলেটের দক্ষিণ সুরমায় ইসলামী ও ন্যাশনাল কারিকুলামের সমন্বিত প্রতিষ্ঠান আল-হুদা আইডিয়াল একাডেমির নতুন ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে দক্ষিণ সুরমা বাইপাস পশ্চিম মমিনখলার গালিমপুর রোডে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থি ছিলেন দক্ষিন সুরমা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার সত্য ব্রত রায়।

প্রধান মেহমান হিসাবে উপস্থিত ছিলেন আল-হুদা আইডিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য ও পরিচালনা কমিটির সদস্য কবির উদ্দিন আহমদ।
আইডিয়াল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য ও পরিচালনা কমিটির সভাপতি মো. নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সত্য ব্রত রায় তার বক্তব্যে বলেন, প্রতিবেশি অনেক উপজেলার থেকে দক্ষিণ সুরমা উপজেলার শিক্ষার মান ও ফলাফর অনেক ভালো। সরকার সারাদেশের শিক্ষার উন্নয়নে যথেষ্ট আন্তরিক। আমরাও সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করছি।

এক সময় বছর মাঝামাঝি সময় পর্যন্ত শিক্ষার্থীদের বই পেতে অপেক্ষায় থাকতে হতো। তালিকায় নাম দিয়ে লাইনে দাঁড়িয়ে বই কিনতেও হয়েছে। এখন সে অবস্থা আর নেই। তিনি বলেন, আল-হুদা আইডিয়াল একাডেমির শিক্ষার মান অনেক ভালো। ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের নিয়মিত শ্রেণিকক্ষে উপস্থিত থাকতে হবে। কাস করতে হবে। সেদিকে অভিভাবকদের নজর দেওয়া জরুরী। এতে শিকক্ষরা কাস নিতে উৎসাহিত হন।

মাওলানা ক্বারি সিরাজুল ইসলাম ও মাওলানা ছাদ বিন মাহমুদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আল-হুদা আইডিয়াল একাডেমির প্রধান শিক্ষক মাওলানা মুজিবুর রহমান কাসিমী। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন নাছির উদ্দিন, মাওলানা শামসুল হুদা, মাষ্টার সুহেল আহমদ, মাওলানা হাবীব আহমদ শিহাব, কমিউনিটি নেতা আবুল মিয়া, কফিল উদ্দিন আলমগীর, মাষ্টার ইউনুস আলী, জুয়েল মিয়া।

অনুষ্ঠানে অভিভাবক ও সুধী হিসাবে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল মুকীত জালালাবাদী, মাওলানা হাফিজ আব্দুল্লাহ, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা ইসমত উল্লাহ সিদ্দিকী, মাওলানা ইয়াকুব কাসিমী, মাওলানা মাহমুদুর রহমান রায়হান, মাওলানা সুলাইমান আহমদ চৌধুরী, মাওলানা মুফতি কামাল উদ্দিন, মাওলানা হাফিজ তানভীর আহমদ,
মাষ্টার জসিম উদ্দিন, হাফিজ মাওলানা আব্দুল মজিদ, মাওলানা ইব্রাহীম আলী, মাওলানা হোসাইন আহমদ, মাষ্টার বেলাল আহমদ, মাষ্টার আলী আসগর, ইলিয়াস আহমদ (মটুক মিয়া), কয়েছ আহমদ, মুশতাক আহমদ, জসিম উদ্দিন, দিলুয়ার আহমদ, শাহেদ আহমদ, মাসউদ আহমদ, মাওলানা হাফিজ তাজুল ইসলাম, আব্দুল লতিফ, মাশুক মিয়া।
উদ্বোধনী অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন হযরত শাহজালাল দরগাহ মাদ্রাসর শায়খুল হাদিস মাওলানা মহিব্বুল হক গাছবাড়ি।
এরপর প্রধান অতিথি সবাইকে নিয়ে ফিতা কেটে ক্যাম্পাস উদ্বোধন করেন।
এছাড়াও জামেয়া দারুল হুদা সিলেট ও আল-হুদা আইডিয়াল একাডেমির ছাত্র-ছাত্রী, শিক্ষক, পুরুষ ও মহিলা অভিভাকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।