শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর জন্মদিনে সিলেটে ব্যতিক্রমী আয়োজন



ডেস্ক নিউজ::  তীব্র কনকনে শীতের সন্ধ্যা। যাকে নিয়ে আয়োজন তিনি নেই মঞ্চে। বিপুল উৎসাহ ও উদ্দীপনা। মুহুর্তের মধ্যেই কানায় কানায় পরিপুর্ণ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য কক্ষ।

একে একে মঞ্চে এলেন সিলেটের রাজনৈতিক, সাংবাদিক, সাংস্কৃতি ও সাহিত্য সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

যারা বক্তব্য দিয়ে রাজপথ কাপাঁন, তাদের মুখেও শোনা গেল কবিতা আবৃত্তি। এমনই ভিন্নধর্মী আয়োজনের মধ্য দিয়ে সিলেটে পালিত হলো বহুমুখী প্রতিভার অধিকারী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর জন্মদিন। সবাই জানালেন মুশফিক নিয়ে অনুষ্ঠান সে নেই তো কি হয়েছে। সিলেটের সন্তান হিসেবে আমরা সবাই মুশফিকের আর মুশফিক আমাদের। সিলেটের সন্তান হয়ে মুশফিক আজ দেশের গন্ডি পেরিয়ে সুদুর আমেরিকা এবং জাতিসংঘে জাতীয়তাবাদের পক্ষে তার দারাজ কন্ঠ উচ্চকিত করছে। এ আমাদের জন্য বিশাল গৌরবের।

গতকাল মঙ্গলবার “আলোর অন্বেষণ” নামের সংগঠন আমেরিকার ইউএনসিএ এবং হোয়াইট হাউস প্রেস-কোরের সদস্য, জাস্ট নিউজ বিডি ডটকমের সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক-লেখক, সিলেটের কৃতি সন্তান মুশফিকুল ফজল আনসারীর জন্মদিন উপলক্ষে আয়োজন করে এক সাহিত্য আড্ডার। আলোর অন্বেষণ’র প্রধান পৃষ্ঠপোষক সালেহ আহমদ খসরু’র সাবলীল সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য আড্ডায় সভাপতিত্ব করেন কবি ছড়াকার আব্দুস সাদেক লিপন।

শুরুতেই স্বরচিত কবিতা আবৃত্তি করেন আলোর অন্বেষণ-এর সভাপতি কবি সাজন আহমদ সাজু। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তি করে অনুষ্ঠান মাতিয়ে তুলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে নিয়ে স্মৃতিচারণ করে একে একে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সম্মিলিত পেশাজীবি পরিষদ সিলেটের আহ্বায়ক ডা: শামীমুর রহমান, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোজাম্মেল হক খোকন, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ কেমুসাসের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, এডভোকেট কবি শাহ আলম, কবি ও ছড়াকার আব্দুল হক, সাংবাদিক নুর আহমদ, সমাজকর্মী ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান শাহীন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, সমাজকর্মী শাহ কামরুল হুদা কামরান, বিএনপি নেতা শামীম আহমদ, সমাজকর্মী মতিয়ার রহমান ও সাংবাদিক এমজেএইচ জামিল প্রমুখ।

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আহমদ তালুকদারের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত সাহিত্য আড্ডা শেষে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর জন্মদিনের কেক কাটেন উপস্থিত নেতৃবৃন্দ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- শফিকুর রহমান টুটুল, আব্দুস সামাদ তোহেল, বুরহান উদ্দিন,  ফখরুল ইসলাম, লোকমান আহমদ, সমাজকর্মী মো: রাসেল খান রাশেদ প্রমুখ।