সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কুলাউড়ায় প্রতিবা বিকাশ সংগঠনের উদ্যোগে সমাপনী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা



সেলিম আহমেদ, বিশেষ প্রতিনিধি:: কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের বাবনিয়া হাসিম পুর নিজামিয়া আলিম মাদ্রাসায় প্রতিবা বিকাশ সংগঠনের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী কৃতি ছাত্রছাত্রীদের সংবর্ধনা প্রদান করা হয়। ৯জানুয়ারী মঙ্গলবার এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ১৩ নং কর্মধা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার হেলাল আহমেদের সভাপতিত্বে ও সংগঠনের উপদেষ্ঠা রুমেল আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাবনিয়া হাসিম পুর আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আহসান উদ্দিন ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরব প্রবাসী সিলেট বিভাগীয় আওয়ামীলীগ নেতা ও আওয়ামী পরিষদের কেন্দ্রীয় যুগ্নসম্পাদক সাংবাদিক সেলিম আহমেদ । উক্ত অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের সভাপতি জুনাইদুর রহমান , হাসিম পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামিমা আরা বেগম , বাবনিয়া হাসিম পুর আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মিজানুর রহমান , কর্মধা ইউনিয়ন তালামীযের সভাপতি সুমন আহমেদ সহ আরো অনেকেই ।

বক্তারা বলেন আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশু জাতির শ্রেষ্ঠ সম্পদ। শিশুদের ভাল করতে হলে তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হলে, তাদের সুখী করতে হবে। শিশুর ধারণ ক্ষমতা অনুসারে শিক্ষা দিলে সে একদিন কালজয়ী বিশেষজ্ঞ হতে পারবে। আনন্দের মাঝেই শিশুর শিক্ষা জীবনের অবস্থান । কঠোর শাসন, নিয়ন্ত্রন, প্রতিকুল পরিবেশ, শিশুর শিক্ষা জীবনকে অনিশ্চয়তার পথে ঠেলে দেয়। শিশুর মনের আনন্দই তার দেহ মনের শক্তির মূল উৎস। আনন্দ ও শিশু বান্ধব পরিবেশ ছাড়া তার সুপ্ত প্রতিভার বিকাশ অসম্ভব ।