শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «  

সিলেটে খুন দিয়ে বছর শুরু করলো ছাত্রলীগ-ছাত্রদল



স্টাফ রিপোর্ট:: নতুন বছরের শুরুর প্রথম সপ্তাহে দুই খুন দিয়ে বছর শুরু করেছে ছাত্রলীগ ও ছাত্রদল। ১জানুয়ারী সোমাবার দেশব্যাপি ছিল বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী। সেই লক্ষে সিলেটে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। বিভিন্ন শোভাযাত্রা বের করে বিভিন্ন গ্রুপ। সিলেট নগরীর কোর্ট পয়েন্টে জড়ো হয় সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নেতা কর্মীরা।

কিন্তু তাদের সেই আনন্দ শোভাযাত্রাটি মুহুর্তেই রুপ নেয় বিষাদের শোর। মাত্র কয়েক মিনিটের মধ্যে নিজ দলের ক্যাডারদের ছুরিকাঘাতে খুন হন নগর ছাত্রদল নেতা শিমু। শিমু নগরের আরামবাগ এলাকার আব্দুল আজিজের ছেলে। তিনি ১৯ নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

ছাত্রদলের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখেছে ছাত্রলীগও। বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সারা দেশব্যাপি কর্মসূচি গ্রহন করে বাংলাদেশ ছাত্রলীগ। এ উপলক্ষে ৪জানুয়ারী সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের বিভিন্ন গ্রুপ নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করে। শহরের বিভিন্ন গ্রুপের নেতা কর্মীরা নগরীতে সফল র‌্যালি বের করলেও।

সিলেট নগরীর টিলাগড় আজাদ-রঞ্জিত গ্রুপ তাদের ঐতিহ্য বজায় রেখেছে। সেই দিন ছাত্রদলের মত তারাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ৩ ছাত্রলীগ কর্মী আহত হন। অস্ত্রের মহড়া দেখে হতবাক হনে রাজনীবিদরা। সংঘর্ষের জের ধরে তিন দিন পর আজদ গ্রুপের অনুসারীদের হাতে খুন হন ছাত্রলীগ কর্মী তামিম খান।

৭জানুয়ারী রোববার রাত ৯টায় টিলাগড় পয়েন্ট সংলগ্ন ভূট্রো রেস্টুরেন্টের সামনে মাঠের পাশে চা খাওয়া অবস্থা আজাদ গ্রুপ অনুসারী আজলাসের নেতৃত্বে ৬/৭জন ছাত্রলীগ ক্যাডার তামিম খানকে কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত তামিম সিলেট সরকারী কলেজের বিএ দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাড়ী ওসমানীনগর উপজেলার বুরংগা গ্রামের ইসরাইল খানের ছেলে। তামিম সরকারী কলেজ ছাত্রলীগ নেতা ও রঞ্জিত গ্রুপের অনুসারী।