বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

চীনে তেলবাহী ট্যাংকার-কার্গো সংঘর্ষ ২ বাংলাদেশী সহ নিখোঁজ ৩২



আন্তর্জাতিক ডেস্ক::  চীন সাগরের পূর্ব উপকূলে একটি কার্গো জাহাজের সঙ্গে তেলবাহী একটি ট্যাংকারের সংঘর্ষ হয়েছে। এতে ২ বাংলাদেশী সহ ৩২ জন নিখোঁজ রয়েছেন। বার্তা সংস্থা এপি এ খবর দিয়েছে। এ বিষয়ে চীনের পরিবহন বিষয়ক মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়েছে।

এতে বলা হয়েছে, শনিবার দিনের একেবারে শেষভাগে ওই সংঘর্ষ হয়। এ সময় ট্যাংকারে আগুন ধরে যায়।
নিখোঁজ ব্যক্তিদের মধ্যে রয়েছেন ৩০ জন ইরানি ও দু’জন বাংলাদেশী। তবে তাদের নাম, ঠিকানা জানা যায় নি। এতে বলা হয়, হংকংভিত্তিক কার্গো জাহাজ সিএফ ক্রিস্টালের সঙ্গে তেলবাহী ট্যাংকার সাঁচির সংঘর্ষ হয়। মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, এতে ওই ট্যাংকারটি আগুনে পুড়ে পুরোপুরি শেষ হয়ে গেছে।

পানামায় নিবন্ধিত এই যানটি ইরান থেকে দক্ষিণ কোরিয়া যাচ্ছিন। কিন্তু তীর থেকে ২৫৭ কিলোমিটার দূরে থাকতে ওই কার্গোর সঙ্গে তার সংঘর্ষ হয়। তবে কার্গোর ২১ নাবিকের সবাইকে উদ্ধার করা হয়েছে। তারা সবাই চীনা নাগরিক। তারপরও চীন কর্তৃপক্ষ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।