বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

চীনে তেলবাহী ট্যাংকার-কার্গো সংঘর্ষ ২ বাংলাদেশী সহ নিখোঁজ ৩২



আন্তর্জাতিক ডেস্ক::  চীন সাগরের পূর্ব উপকূলে একটি কার্গো জাহাজের সঙ্গে তেলবাহী একটি ট্যাংকারের সংঘর্ষ হয়েছে। এতে ২ বাংলাদেশী সহ ৩২ জন নিখোঁজ রয়েছেন। বার্তা সংস্থা এপি এ খবর দিয়েছে। এ বিষয়ে চীনের পরিবহন বিষয়ক মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়েছে।

এতে বলা হয়েছে, শনিবার দিনের একেবারে শেষভাগে ওই সংঘর্ষ হয়। এ সময় ট্যাংকারে আগুন ধরে যায়।
নিখোঁজ ব্যক্তিদের মধ্যে রয়েছেন ৩০ জন ইরানি ও দু’জন বাংলাদেশী। তবে তাদের নাম, ঠিকানা জানা যায় নি। এতে বলা হয়, হংকংভিত্তিক কার্গো জাহাজ সিএফ ক্রিস্টালের সঙ্গে তেলবাহী ট্যাংকার সাঁচির সংঘর্ষ হয়। মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, এতে ওই ট্যাংকারটি আগুনে পুড়ে পুরোপুরি শেষ হয়ে গেছে।

পানামায় নিবন্ধিত এই যানটি ইরান থেকে দক্ষিণ কোরিয়া যাচ্ছিন। কিন্তু তীর থেকে ২৫৭ কিলোমিটার দূরে থাকতে ওই কার্গোর সঙ্গে তার সংঘর্ষ হয়। তবে কার্গোর ২১ নাবিকের সবাইকে উদ্ধার করা হয়েছে। তারা সবাই চীনা নাগরিক। তারপরও চীন কর্তৃপক্ষ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।