মঙ্গলবার, ২৩ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

শাবিপ্রবিতে ধুমপান করলেই শাস্তি !



ডেস্ক নিউজ:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসকে ধূমপানমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ আদেশ অমাণ্য করে যদি কেউ ধুমপান করে তাহলে আইনানুযায়ি শাস্তি প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন স্বারিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, ক্যান্টিন, টং দোকান, ফুড কোর্টসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার / নিয়ন্ত্রণ আইনের অনুবৃত্তিক্রমে ২০১৫ সালের প্রণীত বিধিমালা অনুসারে কর্তৃপরে অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালকে ধূমপানমুক্ত এলাকা ঘোষণা করা হয়েছে।

নোটিশে আরো উল্লেখ করা হয়, একই সঙ্গে এ বিশ্ববিদ্যালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। বিশ্বদ্যিালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় পরিলতি হলে সংশ্লিষ্ট ব্যাক্তি, দোকানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন বলেন, সরকারি বিধিতে অফিস সময়ে ধূমপান করা যাবে না বলা আছে। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এটা করা হয়েছে।