সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
বিশ্বকাপে কে কোন পুরস্কার পেলেন…….  » «   কমলগঞ্জে এলজিইডি প্রকৌশলী ও অফিস সহকারীর বিদায় সংবর্ধনা  » «   নগরীর কাজিরবাজার থেকে তীর শিলং খেলার অভিযোগে ৭ জন আটক  » «   ফেঞ্চুগঞ্জে নৌকার বিশাল জনসভা  » «   ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কারের দাবীতে অবরোধ সহ বিভিন্ন কর্মসূচির ডাক  » «   সৎ বাবা কর্তৃক দুই মাস ধরে দ্বিত্বীয় শ্রেণীর ছাত্রী ধর্ষিত : পাষন্ড আটক  » «   বিশ্বনাথে চেক ডিজঅনার মামলায় জাপা নেতার কারাদন্ড  » «   কামরানের নৌকার প্রতীকে বিজয়ী করতে ৯ মেয়রের গণসংযোগ  » «    পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে নিজের জীবন উৎসর্গ করব: আরিফ  » «  

শাবিপ্রবিতে ধুমপান করলেই শাস্তি !



ডেস্ক নিউজ:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসকে ধূমপানমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ আদেশ অমাণ্য করে যদি কেউ ধুমপান করে তাহলে আইনানুযায়ি শাস্তি প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন স্বারিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, ক্যান্টিন, টং দোকান, ফুড কোর্টসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার / নিয়ন্ত্রণ আইনের অনুবৃত্তিক্রমে ২০১৫ সালের প্রণীত বিধিমালা অনুসারে কর্তৃপরে অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালকে ধূমপানমুক্ত এলাকা ঘোষণা করা হয়েছে।

নোটিশে আরো উল্লেখ করা হয়, একই সঙ্গে এ বিশ্ববিদ্যালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। বিশ্বদ্যিালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় পরিলতি হলে সংশ্লিষ্ট ব্যাক্তি, দোকানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন বলেন, সরকারি বিধিতে অফিস সময়ে ধূমপান করা যাবে না বলা আছে। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এটা করা হয়েছে।