শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

শাবিপ্রবিতে ধুমপান করলেই শাস্তি !



ডেস্ক নিউজ:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসকে ধূমপানমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ আদেশ অমাণ্য করে যদি কেউ ধুমপান করে তাহলে আইনানুযায়ি শাস্তি প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন স্বারিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, ক্যান্টিন, টং দোকান, ফুড কোর্টসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার / নিয়ন্ত্রণ আইনের অনুবৃত্তিক্রমে ২০১৫ সালের প্রণীত বিধিমালা অনুসারে কর্তৃপরে অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালকে ধূমপানমুক্ত এলাকা ঘোষণা করা হয়েছে।

নোটিশে আরো উল্লেখ করা হয়, একই সঙ্গে এ বিশ্ববিদ্যালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। বিশ্বদ্যিালয়ের কোথাও তামাকজাতীয় দ্রব্যাদি বিক্রয় পরিলতি হলে সংশ্লিষ্ট ব্যাক্তি, দোকানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহিন উদ্দিন বলেন, সরকারি বিধিতে অফিস সময়ে ধূমপান করা যাবে না বলা আছে। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এটা করা হয়েছে।