মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে চা শ্রমিক সহ বিভিন্ন ভাতাভোগীদের মধ্যে অর্থ বিতরণ



আসহাবুর ইসলাম শাওন, কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিশেষ বরাদ্দে মাধবপুর ইউনিয়নে বয়স্ক, বিধবা,প্রতিবন্ধী ও চা শ্রমিকদের মধ্যে ভাতা বিতরণ করা হয়েছে।

বুধবার (১ জানুয়ারী) দুপুর ১২ টায় উপজেলা মাধবপুর ইউনিয়নের সভা কে ইউপি চেয়ারম্যান পুস্প কুমার কানুর সভাপতিত্বে ভাতা বিতরণ অনুষ্ঠানে উপস্হিত ছিলেন প্যানেল চেয়ারম্যান-১ মোঃ মোতাহের আলী, সাংবাদিক আসহাবুর ইসালাম শাওন,ইউপি সদস্য মোঃ আব্দুল আহাদ,রনজিৎ কুমার সিংহ, সংরতি মহিলা সদস্য পারুল কুরাইয়া প্রমূখ।

এ সময় নতুন ভাবে নির্বাচিত ৮৩ জন সুবিধাভোগীদের মধ্যে ভাতার নগদ অর্থ প্রদান করা হয়েছে।
উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়নের দরিদ্র, হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ২০১৬/১৭ অর্থ বছরের

বিশেষ বরাদ্দের আওতায় আনতে উপজেলার মাধবপুর ইউনিয়নের ৩৫জনকে বয়স্ক ভাতা, ৬জনকে বিধবা ভাতা,৩৮জনকে প্রতিবন্ধী ভাতা ও ৪জন চা শ্রমিকসহ ৮৩ জনকে মোট ৫লক্ষ ৪৩হাজার ৬শত টাকা প্রদান করা হয়।

বয়স্ক ও বিধবাদের প্রতি মাসে ৫শ’ টাকা হারে ও প্রতিবন্ধীদের মধ্যে প্রতি মাসে ৬শ’ টাকা হারে তিন মাস পর পর এ টাকা বিতরণ করা হবে।

বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক দরিদ্র সীমার নিচে বাস করে। এর মধ্যে যারা ভূমিহীন, বিত্তহীন এবং বার্ধক্যের কারনে দৈহিক পরিশ্রমে অম তারাই সবচেয়ে বেশি দারিদ্য্রের শিকার। বয়স্ক এবং কাজ করতে অম দরিদ্র জনগোষ্ঠীর জন্য বাংলাদেশ সরকার বয়স্ক ভাতা প্রদান কর্মসূচী চালু করেছে। গ্রাম এলাকার বয়স্ক ভাতা কর্মসূচী বা¯তবায়নে ইউনিয়ন পরিষদের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।