শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

দক্ষিণ সুরমা কলেজে সন্ত্রাসী হামলা ও লুটপাট : ছাত্রলীগের সেক্রেটারি সানী সহ ৫জন জেল হাজতে



রুমেল আহমদ:: সিলেটের দক্ষিণ সুরমা কলেজের অফিস কক্ষে হামলা, ভাঙচুর ও গুরুত্বপূর্ণ কাগজপত্র লুট করে নেয়ার অভিযোগের মামলায় পাঁচ ছাত্রলীগ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। তন্মধ্যে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সেক্রেটারি (সাধারণ সম্পাদক) আতাউর রহমান সানিও রয়েছেন।

জামিন চাইলে নিম্ন আদালত জামিন না মন্জুর করে সোমবার তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে যাওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা হচ্ছেন- আতাউর রহমান সানি, লাভলু, নাঈম, তানিম ও শিমুল।

দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম জানান, ডিসেম্বরে কলেজের এইচএসসির টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়। কলেজের গভর্নিং বডির সিদ্ধান্ত ছিল যারা টেস্ট পরীক্ষায় পাস করবে, শুধুমাত্র তাদেরকেই ফাইনাল দেয়ার সুযোগ দেয়া হবে। এছাড়া কলেজের অধ্যক্ষ চাইলে বিশেষ বিবেচনায় এক বিষয়ে ফেল করাদের ফাইনাল পরীক্ষা দেয়ার সুযোগ দেবেন। এ সিদ্ধান্ত অনুসারে যারা পাস করেছে এবং বিশেষ বিবেচনায় আরো কয়েকজনকে ফাইনাল পরীক্ষার সুযোগ দেয়া হয়।

অধ্যক্ষ শামসুল ইসলাম আরো জানান, এমন সিদ্ধান্তের পর দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী, যারা কলেজের ছাত্র, তারা গত ২৬ ডিসেম্বর দুপুর ১টায় কলেজের অফিস কক্ষে হামলা ও ভাঙচুর চালায়। তারা শিক্ষকদের ও কেরানিদের বের করে দিয়ে পরীক্ষার ফলাফল শিটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র লুট করে নিয়ে যায়।

অধ্যক্ষ শামসুল ইসলাম বলেন, তখন আমি ঢাকায় ছিলাম। ঘটনার কথা জানতে পেরে ফোনে পুলিশ কমিশনার, থানার ওসিকে জানাই। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিছু কাগজপত্র উদ্ধার করে। গত শনিবার আমরা থানায় জিডি দায়ের করি। পরে রবিবার মামলা হয়। কাল সোমবার আদালতে আত্মসমর্পণ করেন পাঁচ ছাত্রলীগ নেতাকর্মী। আদালত তাদেরকে কারাগারে পাঠান।

তিনি জানান, তদন্তে ঘটনার সাথে ওই পাঁচজনের সম্পৃক্ততা থাকায় তাদেরকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ঘটনার সাথে আরো যারা জড়িত, সিসিটিভির ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হচ্ছে।