সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
রাজনগরে সড়ক দুর্ঘটনায় সিলেটের আব্বাস, সুজেল ও সামাদ আহত  » «   সোহাদ রব চৌধুরীর ব্যাক্তিগত পক্ষ থেকে খেলার সামগ্রী বিতরণ  » «   সিলেটে ডুজি মোবাইল‘র যাত্রা শুরু  » «   ওয়ার্কার্স পার্টি জেলার উদ্যোগে কমরেড লেনিনের জন্মদিন পালন  » «   শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সাদা প্যানেলকে বিজয়ী করুন–আব্দুল বাসেত  » «   দিরাইয়ে হান্দুয়া বিলের ব্রিজ উদ্বোধনের আগেই ফাটল! ধ্বসে পড়ার আশংকা  » «   সিরিয়ায় ৫ হাজার ট্রাক অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র!  » «   জগন্নাথপুরে গৃহবধুর আত্মহত্যা  » «   পুলিশ কাউকে হয়রানী করতে চায় না –অতি. ডিআইজি  » «   জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল  » «  

মুছলিহীন সিলেটের ওয়াজ ও দোয়া মাহফিল সম্পন্ন



আল ইত্তেহাদ মা’য়াল ইখতেলাফ (মতানৈক্য সহ ঐক্য) নীতির উদ্ভাবক হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর একমাত্র ছাহেবজাদা আমিরুল মুছলিহীন আলহাজ্ব মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর ঝালকাঠি বলেছেন, ইসলামের মূলমন্ত্র কালেমায়ে তাইয়্যেবার শিক্ষণীয় বিষয়ের অন্যতম হলো- ‘তাওহীদের ভিত্তিতে ঐক্য’। যে কালিমার ভিত্তিতে বিশ্ব মুসলিম এক ও অবিচ্ছেদ্য জাতিতে পরিণত হয়েছিল।

আজ তারা বিভিন্ন দল-মত, ছেলছেলা, ফেরকা ও ভৌগোলিক সীমায় বিভক্ত। দলীয় রাজনীতি, ইখতেলাফী মাসায়েল, মাযহাব ও ছিয়াছী মতাদর্শে শতধা বিচ্ছিন্ন এ জাতি আজ বিশ্ব ব্যাপী বিপদগ্রস্থ। কুফরীর সমুদ্র মাঝে জেগে ওঠা তৌহিদের দ্বীপ বাংলাদেশ থেকেও ইসলাম এবং মুসিলমানদের নাম নিশানা মুছে ফেলার গভীর ষড়যন্ত্র অব্যাহতভাবে চলছে। এমতাবস্থায় ব্যক্তিগত, দলগত ও ফেরকায়ী স্বার্থের ঊর্ধ্বে উঠে সমগ্র বিচ্ছিন্ন প্রচেষ্টাকে ঐক্যবদ্ধ করে একটি সম্মিলিত বেগবান ধারা সৃষ্টি করা ছাড়া ভয়াবহ পরিণতি থেকে রক্ষা পাওয়া যাবেনা।

তিনি গতকাল ১লা জানুয়ারী সোমবার বাদ আছর ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে মুছলিহীন সিলেট মহানগর আয়োজিত ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসার প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ওয়াজ মাহফিল উদযাপন কমিটির আহবায়ক মোঃ আব্দুল হামিদ চৌধুরীর সভাপতিত্বে ওয়াজ ও দোয়া মাহফিলে বয়ান পেশ করেন সিলেট শাহপরান গেইট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইফুল ইসলাম জালালাবাদী, পিরোজপুর কেন্দ্রীয় জামে মসজিদ সিলেটের ইমাম ও খতিব মুফতি মাওলানা আব্দুল্লাহ আল হোসাইন।

আমন্ত্রিত অতিথি হিসেবে বয়ান পেশ করেন জামেয়া দারুল ক্বোরআন মাদরাসা ঘাসিটুলা সিলেটের অধ্যক্ষ মাওলানা মোজাম্মেল হোসাইন, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা মোঃ ওবাদুল হক, কারী মাওলানা রফিকুল ইসলাম মোস্তাক। মাওলানা মোঃ রুহুল আমিন ও মাওলানা আমিনুল ইসলাম যৌথ পরিচালনায় মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ওয়াজ মাহফিল উদযাপন কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ্ব রফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মোঃ আবু তালেব মুরাদ, সদস্য সচিব মোঃ কিবরিয়া হোসেন নিঝুম প্রমুখ। বিজ্ঞপ্তি