শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

ক্যান্সার বিষয়ক এডভোকেসি সভা অনুষ্ঠিত



ডেস্ক নিউজ::  ধুমপান ও তামাকের তিকর প্রভাব এবং ক্যান্সার বিষয়ক এডভোকেসি সভায় বক্তারা বলেছেন- ধুমপান ও তামাক মানুষের জীবনকে নষ্ট করে দেয়। ধুমপান ও তামাক মানুষের মৃত্যু ঘটায় খুব সহজে। তামাক ও ধুমপানের বিষাক্ত ছোবল কোনো মানুষকে রেহাই দেয় না।

ধুমপান ও তামাক আমাদের জন্য একটি অভিশাপ। বক্তারা বলেন-ছাড়লে ধুমপান বাঁচবে সবার প্রাণ। সময় থাকতে সকলকে ধুমপান ও তামাক সেবন করা থেকে বিরত থাকতে হবে। সুস্থ সুন্দর জীবনযাপন করতে হলে এখনই ধুমপান ও তামাক সেবন থেকে ফিরে আসা প্রয়োজন। সবাইকে প্রাণ বাঁচাতে আত্মসচেতন ও আইন মেনে চলা দরকার।

২৭ ডিসেম্বর বুধবার সকাল ১১ টায় সিলেট সিভিল সার্জন অফিস মিলনায়তনে লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন, স্বাস্থ অধিদপ্তর-এর ব্যবস্থাপনায় ধুমপান ও তামাকের তিকর প্রভাব এবং ক্যান্সার বিষয়ক এডভোকেসি সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা বলেন-বাংলাদেশে ধুমপায়ীর আনুমানিক সংখ্যা প্রায় ২ কোটি।

ধুমপানের কারণে রোগ-ব্যাধি,পঙ্গুত্ব, উৎপাদনহীনতা ও মৃত্যু ঘটে। এই ভয়াবহ অবস্থা থেকে সকলকে মুক্তির পথ খোঁজতে হবে। বাঁচতে হবে এবং বাঁচাতে সবার সবার অমূল্য জীবনকে।

সভায় সভাপতিত্ব করেন সিলেটের সিভিল সার্জন ডাঃ হিমাংশু লাল রায়। সিভিল সার্জনের মেডিকেল অফিসার ডা. আহমদ সিরাজুম মোনিবের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-ডেপুটি সিভিল সার্জন ডাঃ আবুল কালাম আজাদ, স্বাস্থ শিক্ষা ব্যুরোর সহকারি প্রধান ও ডিপিএম খন্দকার বদরুল আলম, স্বাস্থ শিক্ষা ব্যুরোর ডেপুটি চিফ এবং প্রোগ্রাম ম্যানেজার মো. বজলুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, সিনিয়র স্বাস্থ কর্মকর্তা সুজন বণিক ও সাংবাদিক ইকরামুল কবির প্রমুখ।