মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
চাঁদ দেখা সাপেক্ষে সৌদি আরবে আজ ৯ জিলহজ পালিত হলো পবিত্র হজ  » «   কমলগঞ্জে পরকিয়ার জেরে পাষন্ড স্বামীর হাতে প্রাণ গেল এক গৃহবধুর !  » «   বিয়ানীবাজার থানায় বিত্তশালীদের মামলা রেকর্ড, দিনমজুরের মা লাঞ্ছিত!  » «   ধর্মপাশায় এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সেই গোপন অস্ত্র প্রদর্শণ করল হিজবুল্লাহ  » «   জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার  » «   ওসমানীনগরে পশু জবাই করার সরঞ্জামাদী তৈরীতে ব্যস্ত কামারিরা  » «   হা‌সিনা সরকার আবারো বিনা ভোটে ক্ষমতায় যাওয়ার নীল নকসা করছে: মিজানুর রহমান চৌধুরী  » «   জগন্নাথপুরে নব-বধূকে এসিড খাইয়ে হত্যার চেষ্টা  » «   সিলেটের সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু নামাচ্ছে চোরাকারবারী সিন্ডিকেট  » «  

ফটো সাংবাদিক আতা’র উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে স্মারকলিপি



ডেস্ক নিউজ:: বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীণ ফটো সাংবাদিক আতাউর রহমান আতা’র উপর সন্ত্রাসী হামলা ও বসত বাড়ি ভাংচুরের প্রতিবাদে এসোসিয়শনের পথেকে সিলেট এসএমপি পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২ টার সময় সিলেটের এসএমপি কার্যালয়ে স্মারকলিপি গ্রহণ করেন এসএমপি’র ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ। সাংবাদিকদের আশ্বস্ত করে বলেন আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা হবে।

স্মারলিপিতে উল্লেখ্য করা হয়, সিলেটের ফটো সাংবাদিকতার জীবন্ত কিংবদন্তি হচ্ছেন প্রবীণ ফটো সাংবাদিক আতাউর রহমান আতা। এই খ্যাতিমান আলোচিত্রী দীর্ঘ ৪৫ বছরের ফটো সাংবাদিকতার এক উজ্জ্বল নত্র হিসেবে কাজ করছেন।

অত্যন্ত দুঃখের জনক হচ্ছে, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীণ ফটো সাংবাদিক আতাউর রহমান আতা’র উপর গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় হামলা চালায় স্থানীয় একদল সন্ত্রাসী। এসময় সন্ত্রাসীরা প্রবীণ এই সাংবাদিককে মারধর ও তার মেয়েকে লাঞ্চিত করে বাসা ভাংচুর করে।

এ ঘটনায় মাছিমপুর এলাকার চিহ্নিত সন্ত্রাসী নজরুল ও মঞ্জুর’কে এজহারভূক্ত আসামী করে ২৫ জনের বিরুদ্ধে সিলেট কোতোয়ারী মডেল থানায় ২২ ডিসেম্বর মামলা (নং- ৩৮/৪৯২) দায়ের করা হয়।

বিগত ১৯৯৬ সালে সিলেট সফরকালে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত করতে যান। জিয়ারত শেষে তিনি মোনাজাত করেন। মোনাজাতের সেই দৃশ্যটি ক্যামোরা বন্দি করেন আতাউর রহমান আতা। সেই ছবি দিয়ে ১৯৯৬ সালে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় নির্বাচনের প্রচারপত্রে ব্যবহার করেছিলেন। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সিলেট সার্কিট হাউজে আতাউর রহমান আতা ছবিটি উপহার হিসেবে প্রদান করেন।

আমাদের সর্বজন শ্রদ্ধেয় এই সাংবাদিকের উপর হামলার ঘটনা ও মামলার ৬দিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ এখনো আসামীদের কাউকে গ্রেফতার করতে পারে নাই। আসামীদের গ্রেফতারের দাবীতে গত ২৩ ডিসেম্বর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বিশাল মানববন্ধন করে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি। মানববন্ধনে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হলেও অদ্যাবধি আসামী গ্রেফতার না হওয়া সাংবাদিক মহলে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তাই অবিলম্বে মামলার আসামীদের গ্রেফতারে দাবী জানাচ্ছি।

স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সহ-সভাপতি মামুন হাসান, নাজমুল কবির পাভেল, সাধারণ সম্পাদক শংকর দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য আশকার আমীন লস্কর রাব্বী, নুরুল ইসলাম, এসএম রফিকুল ইসলাম সুজন, সদস্য কয়েস আহমদ, শেখ আশরাফুল আলম নাসির, হুমায়ুন কবির লিটন, শাহীন আহমদ, ইদ্রিস আলী প্রমুখ।