মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জের পিঠাইটিকর গ্রামে ক্বেরাত সম্মেলন ও গজল সন্ধ্যা অনুষ্ঠিত



ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:: সিলেটের ফেঞ্চুগঞ্জে পিঠাইটিকর মিলাদুন্নবী (সাঃ) ইসলামী সুন্নি সংঘের উদ্যোগে ২য় ক্বেরাত সম্মেলন ও গজল সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত স্থানীয় হযরত মছরব শাহ্ (রঃ) এর মাজার সংলগ্ন মাঠে ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইক্বরা) সহ-সভাপতি ও মা’হাদুল ক্বিরাত বাংলাদেশ এর পরিচালক শাইফ আহমাদ বিন ইউসুফ আল আযহারী।

বিশেষ অতিথি হিসেবে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, তুরস্ক আন্তর্জাতিক প্রতিযোগীতায় বাংলাদেশের প্রতিনিধিত্বকারী ও বাংলাদেশ বেতার টেলিভিশনের জাতীয় পুরস্কার প্রাপ্ত ক্বারী আব্দুল মালেক সাহেব, ভারত এর এ.কে মনজুর ও মানুজুর আহমদ।

আলোচকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদীয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা ফরিদ উদ্দিন আতহার, ফেঞ্চুগঞ্জ আন্তর্জাতিক কেরাত সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি হযরত মাওলানা বশির উদ্দীন, মোকামবাজার সৈয়দ আব্দুল বারী সুন্নিয়া দাখিল মাদরাসার সুপার হযরত মাওলানা মোহাম্মদ মহি উদ্দিন, ছত্তিশ কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ ইমাম ও খতিব হযরত মাওলানা হাবীবুর রহমান।

এছাড়া কোরআন তেলাওয়াতের পূর্বে ঢাকার শানে মদীনা শিল্পী গোষ্ঠী ও ফেঞ্চুগঞ্জের নুরে মোহাম্মদী শিল্পী গোষ্ঠী ইসলামী সংগীত পরিবেশন করেন। কেরাত সম্মেলন ও গজল সন্ধ্যায় সভাপতিত্ব করেন, ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শুকুর উদ্দীন আহমদ ও উপস্থাপনা করেন, বিশিষ্ট আবৃত্তিকার ও উপস্থাপক মহি উদ্দীন আহসান।