সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
রাজনগরে সড়ক দুর্ঘটনায় সিলেটের আব্বাস, সুজেল ও সামাদ আহত  » «   সোহাদ রব চৌধুরীর ব্যাক্তিগত পক্ষ থেকে খেলার সামগ্রী বিতরণ  » «   সিলেটে ডুজি মোবাইল‘র যাত্রা শুরু  » «   ওয়ার্কার্স পার্টি জেলার উদ্যোগে কমরেড লেনিনের জন্মদিন পালন  » «   শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সাদা প্যানেলকে বিজয়ী করুন–আব্দুল বাসেত  » «   দিরাইয়ে হান্দুয়া বিলের ব্রিজ উদ্বোধনের আগেই ফাটল! ধ্বসে পড়ার আশংকা  » «   সিরিয়ায় ৫ হাজার ট্রাক অস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র!  » «   জগন্নাথপুরে গৃহবধুর আত্মহত্যা  » «   পুলিশ কাউকে হয়রানী করতে চায় না –অতি. ডিআইজি  » «   জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ মিছিল  » «  

অস্ট্রেলিয়ায় বিএনপির বিজয় দিবস উদযাপন



নিউজডেস্ক :: বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ১৭ই ডিসেম্বর রবিবার ২০১৭ সিডনিতে অনুষ্ঠিত হয়।পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি এবং স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক আহবায়ক মো:দেলোয়ার হোসেন ।

বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এস এম নিগার এলাহী চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সিনিয়র সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকি, সহ সভাপতি মোঃমোবারক হোসেন, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তারিক উল ইসলাম তারেক, সাংগঠনিক সম্পাদক মো:নাসিম উদ্দিন আহমেদ,মোস্তাফা মোরশেদ নিথুন। এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্যান্টারভেরী ব্যাংকস্ টাউন কাউন্সিলর মোঃশাহেজামান টিটু।

এ ছাড়া আর ও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুম,বিএনপির দপ্তর সম্পাদক আব্দুস সামাদ শিবলু,যুবদলের সাধারন সম্পাদক খায়রুল কবির পিন্টু ,বিএনপির সমাজ কল্যান সম্পাদক এস এম খালেদ,নিউসাউথওয়েলস সাধারণ সম্পাদক অনুপ আন্তনী গোমেজ,প্রচার সম্পাদক আবুল কাশেম,সাহিত্য বিষয়ক সম্পাদক আবদুলাহ আল মামুন,বিএনপির সহ সাধারণ সম্পাদক মোঃজসিম উদ্দিন,

সহ যুব বিষয়ক সম্পাদক জেবল হক জাবেদ,সহ-সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান,আব্দুুল মজিদ,মোঃআসাদুজ্জামান আসাদ,মোঃআরমান হোসেন ভুইয়া,সজীব আহম্মেদ,মোঃসালাম মিয়া,মোঃআমজাদ হোসেন খান,স্বেচ্ছাসেবকদলের সহসভাপতি মোঃজুম্মান হোসেন,মোঃহাবিবুর রহমান,মোঃনজরুল ইসলাম,ছাএনেতা মোঃসাইমুন বিন শামস,মোঃমামুনুর রশিদ,আব্দুল করিম। মো:দেলোয়ার হোসেন বলেন,

যারা মুক্তিযদ্ধের কথা বলে মুখে ফ্যানা তুলে তারাই গণতন্ত্রকে বারবার হত্যা করেছে। আওয়ামী লীগ ৭২ সালে গণতন্ত্র হত্যা করেছে এখনও করছে।জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যন্ত সকল নির্বাচনে জনগণের ভোটের অধিকার কেরে নিয়েছে।গণতন্ত্র পুণরুদ্ধারে ও জনগণের প্রতিনিধিত্বশীল সরকার গঠনের লক্ষ্যে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখলের পর থেকেই অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী নেতাকর্মীদের হত্যা, খুন ও গুম অব্যাহত রেখেছেন। জনগণের প্রতিনিধিত্বশীল সরকার গঠনের মাধ্যমে গণতন্ত্র পুণরুদ্ধারের জন্য শেখ হাসিনার পদত্যাগ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ।

হাবিব মোহাম্মদ জকি বলেন,বিএনপি মুক্তিযুদ্ধে বিশ্বাসী একটি দল।আজকে আমাদের স্বাধীনতার ৪৭ বছর হতে চলেছে। এখন সময় এসেছে নতুন সমাজ ও নতুন দেশ গড়ার জন্য বেগম জিয়া যে লক্ষ্য নির্ধারণ করেছেন,সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে।মুক্তিযুদ্ধের চেতনা ছিল গণতান্ত্রিক ও বৈষম্যহীন দেশ গড়া। গণতান্ত্রিক সমাজ বিনির্মাণের যে কাজ আমরা করে যাচ্ছি, স্বাধীনতা দিবস সেই কাজকে আরও বেগবান করবে।

সভাপতির বক্তব্যে মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ বলেন,জিয়াউর রহমান মহান স্বাধীনতারঘোষণা দিয়েছিলেন।তার ঘোষণায় নেতৃত্বহীন জাতিকে ঐক্যবদ্ধ ভাবে যুদ্ধে ঝাপিয়ে পড়তে সাহস যোগিয়েছে। একটি শোষণ,বঞ্চনাহীন গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এদেশের মানুষ একাত্তরের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে।

নানা কারণে আমরা সে লক্ষ্য অর্জনে সক্ষম হইনি। বার বার ফ্যাসিবাদী ও স্বৈরাচারী শক্তি আমাদের সে লক্ষ্য পূরণ করতে দেয়নি।দেশি-বিদেশি চক্রান্তের ফলে আমাদের গণতান্ত্রিক পথচলা বার বার হোঁচট খেয়েছে। বিঘ্নিত হয়েছে আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের প্রচেষ্টা।দুর্বল করা হয়েছে আমাদের রাষ্ট্রীয় সার্বভৌমত্বকে। আজও বাংলাদেশকে তাঁবেদার রাষ্ট্রে পরিণত করার এক গভীর চক্রান্ত চলছে।