বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

সোমবার ইস্তাম্বুল যাচ্ছেন রাষ্ট্রপতি



নিউজডেস্ক :: রাষ্ট্রপতি মো.আব্দুল হামিদ সোমবার তুরস্ক সফরে যাচ্ছেন। আগামী বুধবার তুরস্কের ইস্তাম্বুলে ইসলামী সহযোগিতা সংস্থা, ওআইসি’র জরুরি বিশেষ শীর্ষ সম্মেলনে অংশ নেবেন তিনি। গত ৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আল কুদস আস শরীফ বা জেরুজালেম কে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার উদ্ভুত পরিস্থিতিতে ওআইসি’র বর্তমান সভাপতি রিসেপ তাইপে এরদোয়ান সংস্থার জরুরী শীর্ষ সম্মেলন আহবান করেন। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

তিনি জানান, আল কুদস আল শরীফ ১৯৬৭ সাল থেকে ইসরাইল অন্যায়ভাবে দখল করে রেখেছে। ইসরাইলের তেলআবিব থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস এই জবরদখল করা জেরুজালেমে স্থানান্তরে ডেনাল্ড ট্রাম্পের অভিপ্রায় আরব-ইসরাইল দ্বন্দে নতুন করে উত্তেজনার সৃস্টি করেছে। একই সঙ্গে প্যালেস্টাইন-ইসরায়েল শান্তি আলোচনাও হুমকির মধ্যে পড়েছে। এ অবস্থায় ওআইসি’র জরুরি শীর্ষ সম্মেলন অত্যন্ত তাৎপর্যপূর্ণ।পররাষ্ট্রমন্ত্রী জানান, শীর্ষ সম্মেলনের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়েও একটি বৈঠক হবে। এ বৈঠকে বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহয়িার আলম অংশ নেবেন।

তিনি আরও জানান, ইস্তাম্বুলে ওআইসি’র শীর্ষ সম্মেলন শেষ হওয়ার পর এক সপ্তাহের মধ্যে তুরস্ক হতে বাংলাদেশে প্রধানমন্ত্রী পর্যায়ের একটি গুরুত্বপূর্ণ সফর অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী বছর ঢাকায় ওআইসি’র পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।রাষ্ট্রপতি আব্দুল হামিদ ওআইসি’র শীর্ষ সম্মেলনে অংশগ্রহন শেষে ১৩ ডিসেম্বরই ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।