বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

ভারতে রাজস্থানে এক বাঙালি যুবককে পুড়িয়ে হত্যা



আন্তর্জাতিক ডেস্ক:: লাভ জিহাদের প্রতিশোধের নামে ভারতে রাজস্থানে পশ্চিমবঙ্গের মালদহের বাসিন্দা আফরাজুল খান নামে এক যুবককে কুপিয়ে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। মোবাইলে সেই হত্যাকাণ্ডের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে। তার পরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে রাজস্থানের রাজসামাদ এলাকায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকার ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। রাজস্থানের রাজসামাদে একটি হোটেলের বাইরে রাস্তার ধারে অর্ধদগ্ধ অবস্থায় আফরাজুলের দেহ উদ্ধার করে পুলিশ। হত্যাকারীর নাম শম্ভু লাল।

রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রী গুলাব চাঁদ কাটারিয়া জানিয়েছেন, শম্ভু লাল নামে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার তদন্তে এসআইটি (স্পেশাল ইনভেস্টিগেশন টিম) গঠন করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় হত্যাকাণ্ডের যে ভিডিও ছড়িয়েছে তাতে দেখা গিয়েছে একটি রামদা দিয়ে মধ্যবয়স্ক এক ব্যক্তিকে কোপাচ্ছে শম্ভুলাল। আর চিৎকার করে বলছে, লাভ জিহাদ বন্ধ না করলে এই পরিণতি হবে সকলের। আপরাজুলের পরিবার সূত্রে জানা গেছে, সে ২০ বছর ধরে রাজস্থানে রয়েছে। সেখানে দিনমজুরের কাজ করে।

পুলিশ অবশ্য জানিয়েছে, অভিযোগ কোনও হিন্দু মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন তিনি। তারপরেই এই হত্যাকা-। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদহের কালিয়াচকের যুবককে হত্যার তীব্র নিন্দা করেছেন। এদিকে কালিয়াচকে নিহত যুবকের পরিবার একটি হিন্দু মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন বলে যে কথা বলা হচ্ছে তা মানতে চান নি। স্ত্রী গুলবাহার বিবি বলেছেন, আমার স্বামীকে ফাঁসানো হয়েছে। ঘর থেকে ডেকে নিয়ে গিয়ে ওকে খুন করা হয়েছে। হত্যাকারীর মৃত্যুদণ্ড চাই।