শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ হতে হবে-নাজমানারা খানুম  » «   কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত  » «   ধর্মপাশায় একটি পাগলা কুকুরের কামড়ে ১৫জন আহত  » «   সিলেটে কর্মশালা: দায়িত্বশীল সাংবাদিকতা অপরিহার্য  » «   ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «  

সংখ্যালঘু মানে শুধু মুসলিম নয়…মমতা



নিউজডেস্ক :: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মঙ্গলবার বলেছেন, সংখ্যালঘু বলতে শুধু মুসলিমদের বোঝায় না। শিখ, বৌদ্ধ, খ্রিস্টানসহ আরও অনেক সম্প্রদায়ই সংখ্যালঘুদের মধ্যে পড়ে। কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতরের এক অনুষ্ঠানে মমতা এসব কথা বলেন। অনুষ্ঠান থেকে সংখ্যালঘুদের পাঁচ লাখ স্কলারশিপ বিতরণ করা হয়। মমতা জানান, এই কয়েক বছরে রাজ্যে ১ কোটি ৭১ লাখ সংখ্যালঘু স্কলারশিপ পেয়েছে।

মমতা বলেন, ২০১১ সালের পর থেকে ধাপে ধাপে সংখ্যালঘুদের উন্নয়নের জন্য বরাদ্দ বাড়ানো হয়েছে প্রায় আটগুণ। বাম আমলের দেনা শোধ করেও তারা সংখ্যালঘুদের জন্য কাজ করছেন। সংখ্যালঘুদের জন্য স্কলারশিপ এখন কেন্দ্রীয় সরকার বন্ধ করে দিয়েছে। তারপরও রাজ্য সরকার ওই স্কলারশিপ চালু রেখেছে। মমতা বলেন, ‘তিনিও হিন্দু। হিন্দু ধর্ম তাকে সব ধর্মকে ভালবাসতে শেখায়। তাই তিনি যেমন দুর্গাপূজার উদ্বোধনে যান, তেমনই তিনি ইফতার পার্টিতে যোগ দেন। তিনি সকলের পাশেই আছেন।