বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারিং এন্ড আর্কিটেচারাল কন্সালটেন্সি ফার্ম সিলেটের কর্মশালা



সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন ,একটি আধুনিক- পরিকল্পীত নগরী গড়তে সবাই বিল্ডিং কোড মেনে চলতে হবে । নগর বাসীকে সব ধরনের অবকাটামো নির্মানে অবশ্যই প্রকৌশলীদের পরামর্শ নিতে হবে । তিনি আরো বলেন নগরীতে অবকাটামো নির্মানে সবাই মিলে একটি গাইড লাইন তৈরী করতে হবে ।

এ ব্যাপারে আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে আপনাদের এসোসিয়েশনের সাথে বসব। তিনি এসোসিয়েশনের এমন আযোজনে প্রকৌশলীদের দক্ষতা ও মান উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন ।

তিনি শনিবার নগরীর একটি হল রুমে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারিং এন্ড আর্কিটেচারাল কন্সালটেন্সি ফার্ম সিলেট আযোজিত প্রকৌশলীদের দক্ষতা ও মান উন্নয়নে দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার সাহাব উদ্দিন শামীমের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম চৌধুরী ও ইঞ্জিনিয়ার সদানন্দ ভট্টাচার্য্যরে পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কর্মশালার প্রশিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সি.ই.ই. ডিপার্টমেন্টের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোস্তাক আহমেদ,এসোসিয়েশনের উপদেষ্টা আই.ই.বি’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, কর্মশালার প্রশিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ড. এইছ এম মাহফুজ ,আই ডি ইবি’র সভাপতি মামুনুর রশিদ ,আই.ই.বি’র সিলেটের সেক্রেটারী ইঞ্জিনিয়ার জয়নাল ইসলাম চৌধুরী।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-এসোসিয়েশনের সদস্য ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ার জুবেল আহমদ চৌধুরী, চৌধুরী শরিফ হুমায়ুন , ইঞ্জিনিয়ার আব্দুল বাছিত চৌধুরী, ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম টিটু, ইঞ্জিনিয়ার আব্দুল মুহিত, ইঞ্জিনিয়ার কৃপেশ দেবনাথ প্রমুখ।
পরে প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ প্রশিক্ষনে অংশ গ্রহনকারি প্রকৌশলীদের মাঝে সনদ পত্র তুলেদেন । -বিজ্ঞপ্তি