শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
ছাত্র সমাজের মধ্যে প্রকৃত আদর্শ বিলিয়ে দিতে হবে- মাহবুবুর রহমান ফরহাদ  » «   আবারো ত্রিভুবনে ১৩৯ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল মালয়েশিয়ার বিমান  » «   ১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «  

যে গ্রামে ৮০০ বাসিন্দার জন্মদিন একই তারিখে!



ডেস্ক নিউজ:: এমন একটি গ্রাম যে গ্রামের ৮০০ জনেরও বেশি বাসিন্দার জন্মদিনই ১ জানুয়ারি। রেশন কার্ড অনুযায়ী, এদের জন্মতারিখ একই তারিখে।
এ ঘটনাটি ঘটেছে ভারতের হরিদ্বারের এক প্রত্যন্ত গ্রামে।

গ্রামবাসীরা দাবি করেছেন, এই সমস্ত বাসিন্দাদের ভোটার কার্ড এবং রেশন কার্ডের দায়িত্বভার থাকে বেসরকারি সংস্থার ওপর।

তাদের ওপরই দায়িত্ব দেওয়া হয়েছিল রেশন কার্ড তৈরিরও। একই সঙ্গে ওই গ্রামের এক বাসিন্দা জানিয়েছেন, তাদেরকে বলা হয়েছিল প্রত্যেকের রেশন কার্ডে আলাদা আলাদা একটি ১২ ডিজিটের নম্বর দেওয়া থাকবে। কিন্তু ওই ইউনিক আইডেনটিফিকেশন নম্বর আসার বদলে তাদের জন্মদিনই এক করে দিল রেশন কার্ড।

এ ব্যাপারে হরিদ্বারের সাব-ডিভিশনাল ম্যাজেস্ট্রেট (SDM) জানিয়েছেন, এই বিষয়টি সম্পর্কে কোনো তথ্যই তাদের কাছে ছিল না। সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হওয়ার পরই বিষয়টি সম্পর্কে তারা জানতে পারে। মনে করা হচ্ছে, প্রযুক্তিগত গোলোযোগের কারণেই এই সমস্যা হয়েছে।

সমগ্র বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন এসডিএম।সূত্র : কলকাতা টোয়েন্টিফোর