সোমবার, ২২ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
নিসচা মহানগরের সভাপতি ইকবাল’র জন্মদিন পালন  » «   ফলিক খানের অর্থায়নে প্রধানমন্ত্রীর মিটানো নাম নতুন করে অঙ্কন  » «   গোলাপগঞ্জে যুবদলের ৩৯তম প্রতিষ্টা বার্ষিকী পালন  » «   বিএনপি নেতা এম কে আনোয়ারের মৃত্যুতে সিলেট সরকারি কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের শোক  » «   জগন্নাথপুরে টাকা দেয়া হলেও চাল দেয়া হয়নি  » «   জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে  » «   ২৬ নং ওয়ার্ড তালামীযের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন  » «   সোশ্যাল মিডিয়ায় দুই নায়িকার মেকআপ রুমের ছবি ফাঁস!  » «   কমলগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত  » «   জগন্নাথপুরে নুর আলীর খুনিদের ফাসির দাবিতে সোচ্চার এলাকাবাসী  » «  

যে গ্রামে ৮০০ বাসিন্দার জন্মদিন একই তারিখে!



ডেস্ক নিউজ:: এমন একটি গ্রাম যে গ্রামের ৮০০ জনেরও বেশি বাসিন্দার জন্মদিনই ১ জানুয়ারি। রেশন কার্ড অনুযায়ী, এদের জন্মতারিখ একই তারিখে।
এ ঘটনাটি ঘটেছে ভারতের হরিদ্বারের এক প্রত্যন্ত গ্রামে।

গ্রামবাসীরা দাবি করেছেন, এই সমস্ত বাসিন্দাদের ভোটার কার্ড এবং রেশন কার্ডের দায়িত্বভার থাকে বেসরকারি সংস্থার ওপর।

তাদের ওপরই দায়িত্ব দেওয়া হয়েছিল রেশন কার্ড তৈরিরও। একই সঙ্গে ওই গ্রামের এক বাসিন্দা জানিয়েছেন, তাদেরকে বলা হয়েছিল প্রত্যেকের রেশন কার্ডে আলাদা আলাদা একটি ১২ ডিজিটের নম্বর দেওয়া থাকবে। কিন্তু ওই ইউনিক আইডেনটিফিকেশন নম্বর আসার বদলে তাদের জন্মদিনই এক করে দিল রেশন কার্ড।

এ ব্যাপারে হরিদ্বারের সাব-ডিভিশনাল ম্যাজেস্ট্রেট (SDM) জানিয়েছেন, এই বিষয়টি সম্পর্কে কোনো তথ্যই তাদের কাছে ছিল না। সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হওয়ার পরই বিষয়টি সম্পর্কে তারা জানতে পারে। মনে করা হচ্ছে, প্রযুক্তিগত গোলোযোগের কারণেই এই সমস্যা হয়েছে।

সমগ্র বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন এসডিএম।সূত্র : কলকাতা টোয়েন্টিফোর