বুধবার, ১৮ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর

ওসমানী মেডিকেল কলেজ’র ফরেনসিক মেডিসিন’র নতুন বিভাগীয় প্রধান ডাঃ শামসুল



স্টাফ রিপোর্ট:: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ’র ফরেনসিক মেডিসিন’র বিভাগীয় প্রধান হিসেব নিযুক্ত হলেন সহকারী অধ্যাপক ডাঃ শামসুল ইসলাম।

মঙ্গলবার তার কাছে এ দ্বায়িত্ব হস্তান্তর করেন সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ আবুল মনসুর। এর পূর্বে তিনি ঐ বিভাগের প্রভাষক হিসেবে নিয়োজিত ছিলেন।

ডাঃ শামসুল ইসলাম ১৯৯৩ সালে বিশ্বনাথ উপজেলার অলংকারী সরকারী প্রথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। ১৯৯৯ সালে রামসুন্দর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০১ সালে সিলেট এমসি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন । তাছাড়া ২০০৭ সালে সিলেট জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন।

পরবর্তীতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক মেডিসিন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তার স্ত্রী ডাঃ ফারহানা বিনতে আলী জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারী পেশায় কর্মরত আছেন। বিবাহিত জীবনে তিনি এক সন্তানের জনক।
ডাঃ শামসুল ইসলাম বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামের হাজী মোঃ আব্দুল মছব্বির ও হাজী আপ্তাবান বিবি দম্পতির ৪র্থ পুত্র। তিনি আলোকিত পরিবারের সন্তান। তারা ৬ ভাইয়ের সকলেই গ্রাজুয়েট। প্রথম মোঃ সিরাজুল ইসলাম বি. কম পাশ করে বর্তমানে ব্রিটেনের সফল ব্যবসায়ী।

দ্বিতীয় মোঃ সাইফুল ইসলাম কোরআনে হাফেজ ও কামিল (মাস্টার্স সমমান) উত্তীর্ণ হয়ে বিশ্বনাথের একজন সফল ব্যবসায়ী। তৃতীয় মোঃ ফয়জুল ইসলাম সিভিল ইঞ্জিনিয়ার ও রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। ৫ম মোঃ আজিজুল ইসলাম ব্রাক ব্যাংকের সিনিয়র অফিসার এবং তাঁর সহধর্মিনীও ব্রাক ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছেন।

৬ষ্ঠ সাইদুল ইসলাম সুপ্রিম কোটে আইন পেশায় কর্মরত আছেন। আলোকিত সন্তানদের জনক জননী হাজী মোঃ আব্দুল মছব্বির ও হাজী আপ্তাবান বিবিকে ২০১৩ সালে সিলেট লেখক ফোরাম’র নবম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।