বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
এই মুহুর্তের খবর
১২ মাস ভিজিএফ’র চাল ও নগদ অর্থ বিতরণ করে প্রমাণ হয়েছে এ সরকার কৃষি বান্ধব  » «   লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের মুকিত কে সংবর্ধনা  » «   মৌলভীবাজারে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে  » «   নগরী থেকে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিখোঁজ  » «   জ্ঞানের রাজ্যে ভ্রমণের জন্য তো কোনো পাসর্পোট ভিসা লাগেনা–প্রণবকান্তি দেব  » «   কৃষি জমি রক্ষার দাবীতে ফতেহপুরবাসীর প্রতিবাদ সভা  » «   ‘কোটা পদ্ধতি তুলে নেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই’ –মির্জা ফখরুল  » «   ‘বঙ্গভূম’ অ্যালবামের মোড়ক উন্মোচন  » «   আসিফা ধর্ষণ ও হত্যা নিয়ে সরব হলেন আলিয়া ভাট  » «   নূপুর বেতার ক্লাবের লোক উৎসব শুক্রবার  » «  

প্রিয়জনকে বই উপহার দিন



রুমেল আহমদ:: উপহার নানা রকমই হয়। প্রিয়জনকে ভালোবেসে উপহার দেওয়ার চলটা যেমন প্রাচীন তেমনি এর মর্মার্থ গুরুত্বপূর্ণ। সেটা শুধু নিছক উপহার নয়, প্রীতি ও ভালোবাসারও স্মারক বটে।

তবে ক্ষেত্র বিশেষে প্রিয়জনকে বই উপহার দেয় অনেকেই। কেননা বই হচ্ছে সেরা উপহার। জন্মদিনে, বিশেষ দিনে, বিশেষ ক্ষণে যারা প্রিয়জনকে বই উপহার দিতে চায়।

চমৎকার একটি বই যেমন হতে পারে দারুণ উপহার তেমনি বই পাল্টে দিতে পারে মানুষের মনোজগৎ। কেননা বই মানুষের মনকে সুন্দর করে, সমৃদ্ধ করে। মানুষের জীবন, সমাজ-রাষ্ট্রকে পাল্টে দিতে সাহায্য করে। বই পড়ার মধ্য দিয়ে মানুষ তার মনকে উন্নত ও সুন্দরের পথে নিয়ে যেতে পারে। বই পড়া এবং বই উপহার দেওয়াটাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ মনে করেন সুশীল সমাজ।

সমাজকর্মী জাবেদুর রহমান ডেনেছ। তিনি বলেন, আমার দৃষ্টিতে বই হচ্ছে সেরা উপহার। আমার আত্মীয়স্বজন, বাসার ছোট-বড় সবার জন্যই চেষ্টা করি বই কিনতে। অন্য কিছু উপহার দেওয়ার চেয়ে আমার কাছে বই উপহার দেওয়াটাকেই বেশি সুন্দর ও স্মার্ট মনে হয়।