মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে অনির্বান পরিষদ’র মানববন্ধন



ডেস্ক নিউজ:: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর ববর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে আজ রবিবার বিকালে বিয়ানী বাজার এলাকার সেওলা সেতুস্থ দোবাগ বাজার পয়েন্টে অনির্বান পরিষদ (মেওয়া) উদ্যোগে প্রতিবাদে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে অনির্বান পরিষদ (মেওয়া)‘র সভাপতি হাফিজ জোবায়ের মাহবুব খান‘র সভাপতিত্বে সাধারণ সম্পাদক খায়রুল আলম ও সাংগঠনিক সম্পাদক ফরহাদ মাহমুদ‘র যৌথ পরিচালনায়,

এসময় প্রতিবাদ মানববন্ধনে উপস্থিত ছিলেন, অনির্বান পরিষদ (মেওয়া)র উপদেষ্ঠা কয়ছর আহমদ কানন, লুকমান হোসেন চৌধুরী লুকু, মাওলনা ছাদিক, এছাড়া উপস্থিত ছিলেন, মিছবাউল হক, আব্দুল আল মামুন, হেলাল আহমদ খান, নওশদ বাপ্পি, অভি উজ্জল, আহমদ খান, জুনায়েদ খান, জয়নাল আহমদ, মো: আযাদ মেস্ত্রি, আব্দুল ছত্তার মিয়া, হাজী সাদিকুর রহমান ও সুমন আহমদসহ এলাকার কয়েক শত মানুষ অংশগ্রহণ করেন।

প্রতিবাদ মানববন্ধনে বক্তারা বলেন, মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের রক্ত নিয়ে হুলিখেলা বিশ্বের মুসলিম আর সইবে না। রোহিঙ্গা মুসলিমদের প্রতি ফোটা রক্তের দাম মিয়ানমারের খুনি সরকার সূ চি এবং জাতিসংঘকে দিতে হবে। বক্তারা আরও বলেন, মিয়ানমারে মুসলিম নিধন অবিলম্বে বন্ধ করতে হবে।

এই অমানবিক গণহত্যা প্রতিরোধে সর্বত্র তীব্র আন্দোলন গড়ে তোলা এখন সময়ের দাবি। মিয়ানমারের নিরীহ মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্বস্তরের মানুষের বিবেক জাগ্রত করতে হবে। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা। বক্তারা অবিলম্বে এসব গণহত্যা বন্ধের জন্য কার্যকরী প্রদপে গ্রহণের জন্য জাতিসংঘের সু-দৃষ্টি কামনা করেন। মানববন্ধন শেষে বিশেষ মোনাজ করা হয় প্রমুখ।